ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

তৃতীয় স্থান অর্জন করল পর্তুগাল

প্রকাশিত: ০৮:৪৯ পিএম, ০২ জুলাই ২০১৭

ফিফা কনফেডারেশন্স কাপে মেক্সিকোকে হারিয়ে তৃতীয় স্থান অর্জন করলো পর্তুগাল। রোববার স্পার্তাক মস্কোর স্টেডিয়ামে কনকাকাফ অঞ্চলের চ্যাম্পিয়নদের ২-১ হারিয়ে দেয় ইউরো চ্যাম্পিয়নরা। অতিরিক্ত সময়ে জয়সূচক গোল করেন আদ্রিয়ান সিলভা।

তৃতীয় স্থান নির্ধারনী ম্যাচে ক্রিশ্চিয়ানো রোনালদোকে ছাড়াই খেলতে নামে পর্তুগাল। জমজ সন্তান জন্ম নেয়ায় তাদের দেখতে চলে যান সিআরসেভেন। তবে তার অনুপস্থিতিতে ম্যাচের ১৬ মিনিটেই এগিয়ে যাওয়ার সুযোগ পেয়েছিল পর্তুগিজরা।

রাফায়েল মারকুয়েজের অপরাধে পেনাল্টি পায় পর্তুগিজরা; কিন্তু আন্দ্রে সিলভার পেনাল্টি বাঁচিয়ে দেন মেক্সিকোর গোলরক্ষক ওচোয়া। গুইলের্মো ওচোয়া। চিলির কাছে টাইব্রেকারে টানা তিনটি স্পট কিক মিস করার পর রোনালদোর পরিবর্তে খেলতে নামা আন্দ্রে সিলভা আবারও পেনাল্টি শট মিস করে বসলেন।

৩১ মিনিটে অল্পের জন্য বেঁচে যায় ইউরো চ্যাম্পিয়নরা। হ্যাভিয়ের হার্নান্দেজের জোরালো শট বাঁচিয়ে দেন প্যাট্টিসিও। বিরতিতে ম্যাচ গোলশূন্য রেখেই মাঠ ছাড়ে দু’দল। ৫৪ মিনিটে আত্মঘাতী গোলে ম্যাচে খাতা খোলে মেক্সিকো। সৌজন্যে নেতো।

গোল শোধের জন্য বেশ কয়েকটি ভালো আক্রমণ তুলে আনলেও ফিনিশারের ব্যর্থতার জন্য গোল পায়নি ফার্নান্দো সান্তোসের দল। ম্যাচে যখন মেক্সিকোর জয় নিশ্চিত মনে হচ্ছে, ঠিক সেই মুহূর্তেই জ্বলে ওঠেন সাবেক রিয়াল তারকা পেপে।

নির্ধারিত সময়ের অতিরিক্ত মিনিটে কাওয়ারেশমার ক্রস থেকে পা ছুঁইয়ে গোল শোধ করে দেন তিনি। এরপর ম্যাচ অতিরিক্ত সময়ে গড়ায়। ম্যাচের ১০৪ মিনিটে আবার পেনাল্টি পায় ইউরো চ্যাম্পিয়নরা। তবে এবারে আর ভুল করেননি সিলভা। স্পট কিক থেকে ওচোয়াকে পরাস্ত করে কনফেডারেশন কাপে পর্তুগালের তৃতীয় স্থান নিশ্চিত করেন তিনি।

আইএইচএস/

আরও পড়ুন