ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

ওয়েস্ট ইন্ডিজের সামনে শেষ সুযোগ

প্রকাশিত: ০৯:২১ এএম, ৩০ জুন ২০১৭

প্রথম ম্যাচটা ভেসে গিয়েছে বৃষ্টিতে। দ্বিতীয় ম্যাচে ৩০০ প্লাস রান করে ১০৫ রানের বিশাল ব্যবধানে জয় তুলে নিয়েছে ভারতীয়রা। সিরিজের বাকি আর তিন ম্যাচ। এখন কে সিরিজ জিতবে, তা নিশ্চিত নয়। তবে সিরিজ নিশ্চিত করার জন্য ওয়েস্ট ইন্ডিজের সামনে শেষ সুযোগ।

আজ তৃতীয় ম্যাচে যদি ভারত জিতে যায়, তাহলে অন্তত স্বাগতিকদের আর সিরিজ জয়ের সুযোগ নেই। শেষ দুই ম্যাচ জিতলে বড়জোর ২-২ ড্র হতে পারে। বিরাট কোহলিরা জিতলে তো, সিরিজ জয়ের পথে আরও একধাপ এগিয়ে যাবে তারা।

পাকিস্তানের কাছে চ্যাম্পিয়ন্স ট্রফি ফাইনালে বিশাল ব্যবধানে পরাজয়ের পর যে ধাক্কা লাগার কথা ভারতীয় দলে, আপাতত সেই ধাক্কা লাগেনি বলেই মনে হচ্ছে। কারণ, ওয়েস্ট ইন্ডিজ সফরে গিয়ে প্রথম ম্যাচ বৃষ্টিতে ভেসে গেলেও যে কয় ওভার খেলা হয়েছে, সে কয় ওভার রানের বন্যা বইয়ে দিয়েছিল ভারতীয়রা।

দ্বিতীয় ম্যাচে আজিঙ্কা রাহানের সেঞ্চুরির ওপর ভর করে ৩১০ রানের বিশাল স্কোর গড়ে ভারত এবং শেষ পর্যন্ত ম্যাচ জিতে নেয় ১০৫ রানের ব্যবধানে। তৃতীয় ম্যাচেও ভারত আজ পরিস্কার ফেবারিট। শিখর ধাওয়ান, রোহিত শর্মা, বিরাট কোহলি, যুবরাজ সিংরা যে কোনো বোলিং লাইনআপকে বিধ্বস্ত করার ক্ষমতা রাখে।

সে হিসেবে ওয়েস্ট ইন্ডিজের সামনে কঠিন পরীক্ষাই বলতে হবে। তাদের বোলারদের আবারও না ঝড়ের মুখে পড়তে হয়। সিরিজ জয়ের সম্ভাবনা টিকিয়ে রাখতে হলে ক্যারিবীয় বোলারদের দুর্দান্ত কিছুই করে দেখাতে হবে। একই সঙ্গে ব্যাটসম্যানদেরও ধৈয্যের পরিচয় দিয়ে বড় ইনিংস গড়ে তোলার দিকে মনযোগী হতে হবে।

আইএইচএস/পিআর

আরও পড়ুন