ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

ক্যাম্পে ফিরছেন হেমন্ত, জুয়েল ও রুবেল

প্রকাশিত: ০৬:১১ পিএম, ২৯ জুন ২০১৭

জাতীয় অনূর্ধ্ব-২৩ ফুটবল দলের ফিলিস্তিন মিশন শুরু হয়েছে ২০ জুন বিকেএসপিতে। জাতীয় দলের অস্ট্রেলিয়ান কোচ অ্যান্ড্রু ওর্ড তার নতুন শিষ্যদের নিয়ে অনুশীলন শুরু করেছেন এএফসি অনূর্ধ্ব-২৩ চ্যাম্পিয়নশিপ সামনে রেখে। ১৯ থেকে ২৩ জুলাই ফিলিস্তিনে হবে বাংলাদেশের গ্রুপ পর্বের খেলা। যেখানে প্রতিপক্ষ জর্ডান, তাজিকিস্তান ও স্বাগতিক ফিলিস্তিন।

গত বছর ভুটানের কাছে হারের পর জাতীয় দল কোনো আন্তর্জাতিক ম্যাচ খেলার সুযোগ পাচ্ছে না। অলিম্পিক দলের এ টুর্নামেন্টের মাধ্যমে আন্তর্জাতিক ফুটবলে আবার ফিরছে বাংলাদেশ। এ টুর্নামেন্ট নতুন কোচের প্রথম এসিড টেস্টও। ৩৬ জনকে ক্যাম্পে ডাকলেও ঈদের আগে সবাইকে পাননি কোচ। বিশেষ করে অভিজ্ঞ মিডফিল্ডার হেমন্ত ভিনসেন্ট বিশ্বাস এবং দুই তরুণ ফরোয়ার্ড জুয়েল রানা ও রুবেল মিয়াকে ছাড়াই অনুশীলন করতে হয়েছে কোচকে। তিনজনই ছিলেন অসুস্থ।

কোচের জন্য আশার খবর হলো- অসুস্থতা কাটিয়ে তারা ক্যাম্পে ফিরছেন। ঈদের ছুটি শেষে শুক্রবার আবার ক্যাম্প শুরু হচ্ছে বিকেএসপিতে। ঈদে ক্যাম্প বন্ধ থাকায় কোচ অ্যান্ড্রু ওর্ডও ছুটি নিয়ে গেছেন অস্ট্রেলিয়াতে। দু’এক দিনের মধ্যেই ফিরে আসার কথা তার।

ফিলিস্তিন যাওয়ার আগে অনূর্ধ্ব-২৩ দলের জন্য তিনটি প্রস্তুতি ম্যাচের আয়োজনও করেছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন, যার দুটি বিদেশি এবং একটি স্থানীয় দলের সঙ্গে। ৭ জুলাই ঢাকায় অনূর্ধ্ব-২৩ দল প্রথম প্রস্তুতি ম্যাচ খেলবে ফেডারেশন কাপ চ্যাম্পিয়ন আবাহনীর বিপক্ষে। দ্বিতীয় ম্যাচ কাঠমান্ডুতে নেপাল অনূর্ধ্ব-২৩ দলের বিপক্ষে ১১ জুলাই। শেষ ম্যাচটিও ঢাকায় ১৪ জুলাই শ্রীলংকা বিমানবাহিনী দলের বিপক্ষে।

আরআই/আইএইচএস