ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

ভারতের কোচ হওয়ার গুজব উড়িয়ে দিলেন কারস্টেন

প্রকাশিত: ১২:৫১ পিএম, ২৯ জুন ২০১৭

অনিল কুম্বলের পদত্যাগের পর ভারতীয় ক্রিকেট দলের কোচ কে হচ্ছেন- এটা এখন অনেক বড় প্রশ্ন। কারণ, কোচ নিয়োগ দেয়া নিয়ে ভারতীয় ক্রিকেটে যে বিতর্কের সৃষ্টি হয়েছে- তাতে আদৌ কে কোচ হচ্ছেন সেটা একটা জ্বল্পনার বিষয়। রবি শাস্ত্রি কোচ হওয়ার জন্য নতুন করে আবেদন করায় বিষয়টা আরও জটিল আকার ধারণ করেছে।

এরই মধ্যে উঠে আসছে ভারতের বিশ্বকাপজয়ী কোচ গ্যারি কারস্টেনের নাম। গত তিন-চারদিন হঠাৎ করেই কারস্টেনের নাম উচ্চারণ হতে শুরু করে চারদিকে। সবাই বলাবলি করছিলেন, হয়তো আরও একবার ভারতীয় কোচের হটসিটে দেখা যেতে পারে সাবেক এই দক্ষিণ আফ্রিকানকে।

ভারতীয় ক্রিকেটে গুঞ্জনের বিষয়টি গিয়েছে কারস্টেনের কানেও। এ কারণেই হযতো তিনি বিষয়টা যে পুরোপুরি গুজব, তা নিজে থেকেই পরিস্কার করে দিলেন। সোশ্যাল নেটওয়ার্কের মাধ্যমে (টুইটার) জানিয়ে দিলেন, যা রটেছে তার পুরোটাই গুজব। তিনি ভারতীয় ক্রিকেট দলের আবারও কোচ হচ্ছেন না।

কারস্টেন বলেন, ‘আমার কথা মনে করার জন্য ধন্যবাদ। তবে আমার পক্ষে এই মূহূর্তে কোনও দলের হয়েই পুরো সময়ের কোচিং করানো সম্ভব নয়।’

একই সঙ্গে ভারতে কাটানো সোনালি দিনগুলি যে তিনি ভোলেননি তাও মনে করিয়ে দেন। তার হাত ধরেই ২৮ বছর পর বিশ্বকাপ শিরোপা জিততে পারে ভারত। তিনি বলেন, ‘টিম ইন্ডিয়ার সঙ্গে কাটানো দিনগুলো এখন আমার স্মৃতির স্মরণীয় হয়ে ভেসে ওঠে। ওই দিনগুলো কখনও ভোলা সম্ভব নয়।’

আবার, টুইট করে গ্যারি জানিয়ে দেন, বিসিসিআই কোহালিদের জন্য যে সঠিক কোচই নিয়োগ করবে সে বিষয়ে তিনি নিশ্চিত।

আইএইচএস/জেআইএম

আরও পড়ুন