ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

ক্যামেরুনকে হারিয়ে সেমিতে জার্মানি

প্রকাশিত: ০৬:৩৫ এএম, ২৬ জুন ২০১৭

ফিফা কনফেডারেশন কাপের সেমিতে ওঠা প্রায় নিশ্চিত ছিল বিশ্বচ্যাম্পিয়ন জার্মানির। তবে তাদের সামনে বড় বাধা ছিল আফ্রিকান চ্যাম্পিয়ন ক্যামেরুন। গ্রুপ পর্বের শেষ ম্যাচে আফ্রিকান চ্যাম্পিয়নদের ৩-১ গোলে উড়িয়ে দিয়ে সেমিফাইনাল নিশ্চিত করলো বিশ্ব চ্যাম্পিয়নরা।

জার্মানদের হয়ে জোড়া গোল করেন টিমো ওয়ার্নার। এই ম্যাচ জিতে নতুন ইতিহাস গড়লেন জার্মানির কোচ জোয়াকিম লো। জার্মানদের হয়ে প্রধান কোচ হিসেবে শততম জয়ের দেখা পেলেন তিনি। এই শততম জয়ের মধ্যে বিশ্বকাপ জয়ও রয়েছে তার ঝুলিতে।

রোববার রাতে সোচির ফিস্ট স্টেডিয়ামে ম্যাচের শুরুতে আশানুরূপ ছন্দ দেখাতে পারেনি লো’র শিষ্যরা। বরং বেশ কয়েকবার বিশ্ব চ্যাম্পিয়নদের দুর্গে হানা দিয়ে যায় আফ্রিকান সিংহরা।

এ কারণে প্রথমার্ধের খেলা শেষ হয় গোলশূন্যভাবে। দ্বিতীয়ার্ধে ম্যাচে ফেরে জার্মানি। ম্যাচ শুরু হওয়ার তিন মিনিটের মধ্যে দলকে গোল করে এগিয়ে দেন কেরেম ডেমিরবে। বক্সের বাইরে থেকে নেয়া শটে গোল করেন তিনি।

৬৬ মিনিটে দ্বিতীয় গোল করেন টিমো ওয়ার্নার। এরপরই ম্যাচের মোড় ঘুরে যায় রেফারির একটি সিদ্ধান্তে। এমরে ক্যানকে বাজে ট্যাকল করেন মাবোউকা; কিন্তু রেফারি ভূল করে সাইনিকে লাল কার্ড দেখান। এরপর নিজের ভূল শুধরে মাবোউকাকেই লাল কার্ড দেখান রেফারি।

৭৮ মিনিটে খেলার গতির বিপরীতেই এক গোল শোধ দেয় ক্যামেরুন। গোলটি করেন ভিনসেন্ট আবু বকর; কিন্তু মিনিট তিনেক পরেই আবার গোল করে জার্মানির জয় নিশ্চিত করেন ওয়ার্নার। সেমিফাইনালে মেক্সিকোর বিরুদ্ধে খেলবেন বিশ্ব চ্যাম্পিয়নরা।

আইএইচএস/এমএস

 

আরও পড়ুন