ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

নেদারল্যান্ডসের কাছেও এভাবে হেরে গেল জিম্বাবুয়ে!

প্রকাশিত: ০৭:৪৭ এএম, ২৫ জুন ২০১৭

জিম্বাবুয়ের ক্রিকেট আর কত নিচে নামবে! টেস্ট খেলুড়ে দেশ হিসেবে এক সময় তাদের উন্নতি ছিল সবার ঈর্ষার বিষয়। অ্যান্ডি ফ্লাওয়ার, গ্র্যান্ড ফ্লাওয়ার, হিথ স্ট্রিকদের দলটির আজ এই অবস্থা দেখলে যে কোনো ক্রিকেটপ্রেমীরই মন খারাপ হবে নিশ্চিত।

কারণ, নেদারল্যান্ডসের মত দেশের বিপক্ষে ২৮০ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে জিম্বাবুয়ে অলআউট হয়ে যায় মাত্র ১৩০ রানে। ম্যালকম ওয়েলার ছাড়া আর কোনো ব্যাটসম্যান ডাচ বোলারদের সামনে দাঁড়াতেই পারেনি।

দ্য হেগের স্পোর্টসপার্ক ওয়েস্টভিলেটে অনুষ্ঠিত তিন ম্যাচ ওয়ানডে সিরিজের শেষ ম্যাচে এসে স্বাগতিক নেদারল্যান্ডসের কাছে ১৪৯ রানের বিশাল ব্যবধানে পরাজিত হয়েছে জিম্বাবুয়ে।

ইউরোপিয়ান দেশটিতে ক্রিকেট বহু পুরনো হলেও খুব বেশি জনপ্রিয় নয়। তবুও তারা প্রতিনিয়ত চেষ্টা করছে উঠে আসার। তারই ধারাবাহিকতায় জিম্বাবুয়ের বিপক্ষে এত বড় জয় ডাচদের। যদিও তিন ম্যাচের সিরিজটি জিম্বাবুয়ে জিতেছে ২-১ ব্যবধানে।

টস জিতে জিম্বাবুয়ে ব্যাট করতে পাঠায় নেদারল্যান্ডসকে। শুরুতে ছোট ছোট দু’তিনটি ইনিংসে ধীরে ধীরে রান বাড়াতে থাকে ডাচরা। তবে মিডল অর্ডারে মাইকেল রিপন আসল কাজটা করে দেন। ৭৯ বল খেলে ৭১ রান করেন তিনি। তার এই ইনিংসের ওপর ভর করেই ৪৯.৩ ওভারে অলআউট হওয়ার আগে ২৭৯ রান তোলে ডাচরা।

রিপন ছাড়া ৩৩ রান করেন স্টিফেন মাইবুর্গ, ৩২ রান করেন ফন ডার মারউই। ২৯ রান করেন পিটার বোরেন, ২৭ রান করেন বেন কুপার। জিম্বাবুয়ের পক্ষে ক্রিস্টোফার এমফোপু নেন ৪ উইকেট। ২ উইকেট নেন সিকান্দার রাজা।

জবাব দিতে নেমে শুরু থেকে ডাচ বোলারদের তোপের মুখে পড়ে জিম্বাবুয়ের ব্যাটসম্যানরা। শেন স্নেটার, ফ্রেড ক্লাসেনরা শুরু থেকেই ঝড় তোলেন জিম্বাবুয়ের ইনিংসে। মিডল অর্ডারে শুধু ম্যালকম ওয়েলার করেন ৫০ রান। এছাড়া দ্বিতীয় সর্বোচ্চ ১৮ রান করেন পিটার মুর। শেষ পর্যন্ত মাত্র ২৬.৩ ওভারে ১৩০ রানে অলআউট হয়ে যায় জিম্বাবুয়ে।

ফন ডার মারউই এবং শেন স্নেটার নেন ৩টি করে উইকেট। ২ উইকেট নেন ফ্রেড ক্লাসেন। ১টি করে উইকেট নেন ফন মিকরেন এবং লগান ফন বিক। নেদারল্যান্ড জয় পায় ১৪৯ রানের বিশাল ব্যবধানে।

আইএইচএস/জেআইএম

আরও পড়ুন