ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

নেইমারের একমাত্র গোলে ব্রাজিলের জয়

প্রকাশিত: ০৫:১২ এএম, ০৬ সেপ্টেম্বর ২০১৪

মিয়ামির সানলাইফ স্টেডিয়ামে প্রীতি ম্যাচে কলম্বিয়ার বিপক্ষে খেলতে নেমেছিল অধিনায়ক নেইমারের দল ব্রাজিল। খেলায় আলো ছড়িয়েছেন তরুণ নেতা। তার ফুটবল নৈপুণ্য, চৌকস নেতৃত্ব ও গোলের সুবাদে ১-০ ব্যবধানে কলম্বিয়াকে হারিয়েছে পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়নরা।

খেলার শুরু থেকে শেষ অবধি দুই দল যেভাবে খেলেছে তাতে মনে হয়েছে ড্রয়ের দিকেই গড়াচ্ছে ম্যাচ। কিন্তু বোদ্ধাদের এমন পূর্বাভাস বা ধারণা সত্য হতে দেননি ‘নতুন পেলে’ খ্যাত নেইমার। বরং তার একমাত্র গোলেই জয় পেয়েছে ব্রাজিল। আর অধিনায়ক হিসেবে জয় দিয়েই এগিয়ে যাওয়ার অভিযান শুরু করেছেন বার্সেলোনা ফরোয়ার্ড নেইমার।

নেইমারের মতো খুশি দ্বিতীয়বারের মতো সেলেকাওদের কোচ হিসেবে দায়িত্ব নেওয়া ডুঙ্গাও। কারণ তার অধীনে জয় দিয়েই লক্ষ্যে পৌঁছানোর খাতা খুলেছে ব্রাজিল। যদিও ঘরের মাটিতে আয়োজিত বিশ্বকাপে প্রতিযোগিতার সেমিফাইনালে জার্মানির কাছে ৭-১ গোলে এবং তৃতীয়স্থান নির্ধারণী ম্যাচে নেদারল্যান্ডসের কাছে ৩-০ গোলে হেরেছিল ব্রাজিল। তবে সবকিছু পেছনে ফেলে আবারও ছন্দে ফিরে পেতে শুরু করেছে নেইমারের ব্রাজিল।

নেইমার ম্যাচে দ্যুতি ছড়ালেও দুর্ভাগ্য কলম্বিয়ার ফরোয়ার্ড রামাদেল ফ্যালকাওয়ের। এই মৌসুমে ইংলিশ ক্লাব ম্যানেচস্টার ইউনাইটেডে যোগ দিয়েছেন তিনি। কিন্তু শত চেষ্টা করেও গোলের দেখা পাননি তিনি। যদিও ৮৩ মিনিটে নেইমার গোল করার পর শেষ দিকে সুযোগ পেয়েছিলেন তিনিও। বৃথা গেছে সেই প্রচেষ্টা, তার শট গেছে গোলপোস্টের অনেক উপর দিয়ে।

ছন্দে থাকা ব্রাজিলের বিপক্ষে ভাগ্যও সহায় ছিল না কলম্বিয়ার। এ জন্য ৪৯ মিনিটে ১০ জনের দলে পরিণত হয়েছিল দলটি। দ্বিতীয় হলুদ কার্ড দেখে মাঠ ছেড়েছেন কুয়াড্রাডো। শেষ অবধি ফ্যালকাওদের হতাশ করে জয় পেয়েছে ব্রাজিলের নতুন সেনাপতি নেইমারের দল।