ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

যুব বিশ্ব অ্যাথলেটিকে সুযোগ পেয়েছেন বিকেএসপির জহির

প্রকাশিত: ০৩:৪৮ পিএম, ২০ জুন ২০১৭

মাত্র ০.০৪ সেকেন্ডের দুঃখটা হয়তো অনেক দিনই পোড়াবে মোহাম্মদ জহির রায়হানকে। ২০০ মিটার স্প্রিন্টে ০.০৪ সেকেন্ড সময় কমাতে পারলেই সুযোগ হতো যুব বিশ্ব চ্যাম্পিয়নশিপে ওই ইভেন্টে খেলার। আগামী ১২ থেকে ১৬ জুলাই কেনিয়ার নাইরোবিতে অনুষ্ঠিতব্য দশম আইএএএফ ওয়ার্ল্ড ইয়ুথ (অনূর্ধ্ব-১৮) চ্যাম্পিয়নশিপে ২০০ মিটারে অংশ নিতে না পারলেও জহির খেলবেন ৪০০ মিটার দৌঁড়ে। গত মে মাসে থাইল্যান্ডে অনুষ্ঠিত এশিয়ান যুব চ্যাম্পিয়নশিপে অংশ নিয়ে এ যোগ্যতা অর্জন করেছেন বিকেএসপির এ ছাত্র।

থাইল্যান্ডে গত ২০ থেকে ২৩ মে অনুষ্ঠিত এশিয়ান ইয়ুথে অংশ নিয়েছিলেন বাংলাদেশের দুই অ্যাথলেট বিকেএসপির ছাত্র জহির রায়হান ও সাইফুল ইসমাইল খান। জহির ২০০ ও ৪০০ মিটারে অংশ নিয়ে কোয়ালিফাই করেছেন শুধু ৪০০ মিটারে। এ ইভেন্টের কোয়ালিফাইং টাইম ছিল ৪৯.২৫ সেকেন্ড। জহির সেমিফাইনালে উঠে সময় নিয়েছেন তার চেয়ে কম ৪৯.১২ সেকেন্ড। ২০০ মিটারের কোয়ালিফাইং টাইমিং ছিল ২২.০৫ সেকেন্ড। জহির রায়হান সেমিফাইনালে দৌঁড়িয়েছেন ২২.০৯ সময়ে। এ ইভেন্টে কোয়ালিফাই করতে পারেননি মাত্র ০.০৪ সেকেন্ড বেশি সময় নেয়ায়।

যুবাদের আন্তর্জাতিক অ্যাথলেটিকের সবচেয়ে বড় আসর ওয়ার্ল্ড চ্যাম্পিয়নশিপ। দুই বছর পর পর আয়োজিত এ চ্যাম্পিয়নশিপে এবার বাংলাদেশের প্রতিনিধিত্ব করবেন শেরপুরের যুবক জহির। তার সঙ্গে কোচ যাচ্ছেন বিকেএসপির মতিউল আলম। এ বছর এসএসসি পাশ করা জহির সম্পর্কে বিকেএসপির অ্যাথলেটিক কোচ আবদুল্লাহ কাফি জাগো নিউজকে বলেছেন, ‘দারুণ সম্ভাবনা আছে জহিরের মধ্যে। ইতিমধ্যে ফেডারেশনের সভাপতির সাথে দেখা করে আমি জহির সম্পর্কে বলেছি। এরকম প্রতিভাবান অ্যাথলেটদের দীর্ঘ মেয়াদী প্রশিক্ষণ দিলে ভালো কিছু আশা করা যায়। আমি ঈদের পরই এদের নিয়ে কাজ শুরু করবো।’

কাফি বলেছেন, ‘থাইল্যান্ডে আমি দুই অ্যাথলেট নিয়ে গিয়েছিলাম। জহির দুই ইভেন্টেই ভালো টাইমিং করেছেন। তবে দুর্ভাগ্য অল্পের জন্য ২০০ মিটারে কোয়ালিফাইং টাইমিং ছুঁতে পারেননি। অন্যজন সাইফুল ইসমাইল সানি শুধু ২০০ মিটার স্প্রিন্টে অংশ নিলেও ভালো করতে পারেননি। এ ইভেন্টে তার টাইমিং ছিল হিটে ২২.৬৪ সেকেন্ড এবং সেমিফাইনালে ২২.৫৫ সেকেন্ড।

আরআই/এনইউ/এমএস

আরও পড়ুন