ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

কোহলির এ কেমন আচরণ! (ভিডিও)

প্রকাশিত: ০১:৩৮ পিএম, ১৫ জুন ২০১৭

মাঠের বাইরে গত দুদিন ধরে ভারত এবং বাংলাদেশের সমর্থকদের মধ্যে যে ঠান্ডা লড়াই চলছিল, বিশেষ করে সোশ্যাল মিডিয়ায়, তার প্রভাব কী তবে মাঠের মধ্যেও গিয়ে পড়ল? ফেসবুকে বাংলাদেশ সমর্থক কর্তৃক কুকুরের গায়ে ভারতের পতাকা জড়িয়ে দেয়ায় যেমন সে দেশের মিডিয়া ক্ষেপেছে, তেমনি ভারতীয় ক্রিকেটাররাও তেঁতে ছিলেন।

যার বহিঃপ্রকাশ দেখা গেল মাঠের মধ্যে। বিশেষ করে অধিনায়ক বিরাট কোহলির মধ্যে। যে কারণে বাংলাদেশের প্রতিটি উইকেট পড়ার সঙ্গে সঙ্গে বুনো উল্লাসে মেতে উঠেছিলেন ভারত অধিনায়ক। সঙ্গে তার সতীর্থরাও।

শুরুতেই সৌম্য সরকারের উইকেট নিয়ে বাংলাদেশকে চাপে ফেলার চেষ্টা করেন ভারতীয় বোলাররা। সে ধারাবাহিকতায় ৩১ রানে পড়ে দ্বিতীয় উইকেট। ফিরে যান সাব্বির রহমান। সাব্বিরের উইকেট পড়ার পরও তার দিকে আঙুল তাক করে বিরাট কোহলি কী যেন বোঝাতে চাইলেন। বুনো উল্লাসে মেতে উঠলেন তিনি, যা সত্যিকার অর্থেই দৃষ্টিকটু মনে হতে পারে যে কারও কাছে।

Braver

দুই উইকেট পড়ার পর জুটি বাঁধেন তামিম এবং মুশফিক। দুজনের ১২৩ রানের বিশাল জুটি বাংলাদেশকে বড় স্কোরের পথে নিয়ে যায়। তামিম করেন ৭০ রান। তবে এ সময় কেদার যাদবের বলে হঠাৎই ছন্দপতন। আউট হন তামিম ইকবাল। সঙ্গে সঙ্গে যেন বদ্ধ নিঃশ্বাস ফেলেন কোহলি এবং যথারীতি বুনো উল্লাসে মেতে ওঠেন।

তবে তার দৃষ্টিকটু উল্লাসটা চোখে পড়েছে এর পরই। মুশফিকুর রহীমের ক্যাচ নেয়ার পর। কেদার যাদবের বলে মিডউইকেটে খেলতে গিয়েই বলটা তুলে দেন। মাটির খানিক উপর দিয়ে উড়ে যাওয়ার সময় মুশফিকের ক্যাচটি তালুবন্দি করেন কোহলি। এরপরই জিহ্বা বের কের সেই ‘অশালীন’ উদযাপনটি করতে শুরু করেন। প্রতিপক্ষ ব্যাটসম্যানের প্রতি বিদ্রূপ ছুড়ে দেয়ার মতো কাজ করেন।

কোহলি জিহ্বা বের করে কী বোঝাতে চাইলেন, যে কুকুরকে বাংলাদেশের সমর্থকরা বোঝানোর চেষ্টা করেছিল, সেই কুকুরই জিহ্বা বের করে বিদ্রূপ করছে বাংলাদেশের ব্যাটসম্যানদের!

আইএইচএস/জেআইএম

আরও পড়ুন