ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

ক্রিকেট অস্ট্রেলিয়ার সেরা একাদশে তামিম, দ্বাদশ কোহলি

প্রকাশিত: ১০:৫৬ এএম, ১৪ জুন ২০১৭

শ্রীলঙ্কা-পাকিস্তানের মধ্যকার ম্যাচ দিয়ে শেষ হয়েছে গ্রুপপর্বের লড়াই। নির্ধারিত হয়েছে চার সেমিফাইনালিস্ট। বাংলাদেশ, ভারত, ইংল্যান্ড ও পাকিস্তান। আজ প্রথম সেমিফাইনালে স্বাগতিক ইংল্যান্ডের প্রতিপক্ষ পাকিস্তান। আগামীকাল এজবাস্টনে দ্বিতীয় সেমির লড়াইয়ে মুখোমুখি হবে বাংলাদেশ-ভারত।

গ্রুপপর্ব শেষে চ্যাম্পিয়ন ট্রফির সেরা একাদশ নির্বাচন করেছে ক্রিকেট অস্ট্রেলিয়া। আট দলের সেরা পারফরমারদের নিয়ে তৈরি করা হয়েছে এই একাদশ। সেখানে ওপেনার হিসেবে রয়েছেন তামিম ইকবাল। তিন ম্যাচে ২২৩ রান করেছেন বাংলাদেশি এই উদ্বোধনী ব্যাটসম্যান। গ্রুপপর্বের তিন ম্যাচের তামিমের রান সংখ্যা- ১২৮, ৯৫ ও ০।

চলতি চ্যাম্পিয়ন্স ট্রফির ভারতের একমাত্র সেঞ্চুরিয়ান শিখর ধাওয়ান রয়েছেন ওপেনিংয়ে তামিমের সঙ্গী হিসেবে। একাদশের অধিনায়ক ইয়ন মরগান। তার নেতৃত্বে গ্রুপপর্বের তিনটি ম্যাচেই জয় পেয়েছে ইংল্যান্ড।

Braver

তিন ম্যাচে ফিফটির দেখা পাওয়া কেন উইলিয়ামসনকে রাখা হয়েছে একাদশে। নিজেদের প্রথম ম্যাচে অস্ট্রেলিয়ার বিপক্ষে একটি সেঞ্চুরিও করেছিলেন নিউজিল্যান্ড অধিনায়ক। উইকেটরক্ষকের দায়িত্বে রয়েছেন শ্রীলঙ্কার নিরোশান ডিকভেলা।

অলরাউন্ডার হিসেবে জায়গা পেয়েছেন ইংল্যান্ডের বেন স্টোকস। তার স্বদেশি আদিল রশিদ রয়েছেন স্পিনারের ভূমিকায়। একাদশের তিন পেসার হাসান আলি, জস হ্যাজেলউড ও মরনে মরকেল। দ্বাদশ খেলোয়াড় হিসেবে রয়েছেন ভারত অধিনায়ক বিরাট কোহলি।

ক্রিকেট অস্ট্রেলিয়ার সেরা একাদশ : ইয়ন মরগান (অধিনায়ক), তামিম ইকবাল, শিখর ধাওয়ান, কেন উইলিয়ামসন, জো রুট, বেন স্টোকস, নিরোশান ডিকভেলা (উইকেটরক্ষক), আদিল রশিদ, হাসান আলি, জস হ্যাজেলউড ও মরনে মরকেল।

দ্বাদশ খেলোয়াড় : বিরাট কোহলি।

এনইউ/জেআইএম

আরও পড়ুন