ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

মাহমুদউল্লাহর অসাধারণ সেঞ্চুরি

প্রকাশিত: ০৬:২৩ পিএম, ০৯ জুন ২০১৭

ক্যারিয়ারে ২টা মাত্র সেঞ্চুরি। গত বিশ্বকাপে টানা দুটি। সর্বশেষ সেঞ্চুরিটি এসেছিল তার নিউজিল্যান্ডের বিপক্ষেই। হ্যামিল্টনে ১২৮ রানে অপরাজিত ছিলেন মাহমুদউল্লাহ রিয়াদ। এরপর আর তার ব্যাট তিন অংকের ছোঁয়া পায়নি। ৭৫ ছিল সর্বোচ্চ। অবশেষে মাহমুদউল্লাহর ব্যাট হাসলো। সেই নিউজিল্যান্ডের বিপক্ষেই মহা গুরুত্বপূর্ণ ম্যাচে সেঞ্চুরি হাঁকালেন মাহমুদউল্লাহ রিয়াদ।

৩৩ রানে ৪ উইকেট পড়ে যাওয়ার পর সাকিব আল হাসানের সঙ্গে জুটি বেধে অসাধারণ ব্যাট করলেন বাংলাদেশের এই মিডল অর্ডার। শুধু জুটি বাধাই নয়, বাংলাদেশকে জয়ের দ্বারপ্রান্তে নিয়ে যাওয়ার সঙ্গে বড় ইনিংসও খেললেন। জুটি বাধলেন ২০০’র বেশি রানের।

১০৭ বলে ৮টি বাউন্ডারি আর ২টি ছক্কায় সেঞ্চুরির মাইলফলকে পৌঁছান রিয়াদ।

মুশফিক আউট হওয়ার পরই মাঠে নামেন মাহমুদউল্লাহ। তার প্রথম দায়িত্ব ছিল একের পর এক যেভাবে উইকেট পড়ছিল, তাতে বাধ দেয়া। সাকিব আল হাসানের সঙ্গে প্রাথমিক কাজটা সফলভাবে করতে পারলেন তিনি।

এরপর ৫৮ বলে হাফ সেঞ্চুরি পূরণ করার পর মাহমুদউল্লাহর দায়িত্ব বেড়ে যায় ইনিংসটাকে আরও লম্বা করার। জয়ের যে সম্ভাবনা তৈরি হয়েছে সেটাকে আরও টেনে নিয়ে যাওয়া। অবশেষে সাকিবের সঙ্গে ২২৪ রানের জুটি গড়ে বাংলাদেশকে অবিস্মরণীয় জয় উপহার দিলেন তিনি।

আইএইচএস/

আরও পড়ুন