ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

ছক্কা মেরে সাকিবের সেঞ্চুরি

প্রকাশিত: ০৬:১৮ পিএম, ০৯ জুন ২০১৭

কী অসাধারণ ব্যাটিং করলেন সাকিব আল হাসান আর মাহমুদ উল্লাহ রিয়াদ। ৩৩ রানে ৪ উইকেট পড়ে যাওয়ার পর কেউ এতটা প্রত্যাশা করেনি তাদের কাছ থেকে। বড় ইনিংস খেলেন অনেকেই। কিন্তু এমন বিপর্যয়ের মুখে এত অসাধারণ ব্যাটিং কেউ বা করে করতে পেরেছে! সাকিব আর মাহমুদউল্লাহ যা করে দেখিয়েছেন, আজ তা সত্যিই অসাধারণ।

দু’জনই পেলেন সেঞ্চুরির দেখা। সাকিব আল হাসান করলেন ক্যারিয়ারের সপ্তম সেঞ্চুরি। ১১১ বলে ৯টি বাউন্ডারি এবং ১টি ছক্কায় সেঞ্চুরির মাইলফলকে পৌঁছান তিনি। অ্যাডাম মিলনেকে ছক্কা হাঁকিয়েই পৌঁছান তিন অংকের ম্যাজিক ফিগারে।

দীর্ঘদিন অফ ফর্মে থাকার কারণে সাকিব যেন নিজের ওপরেই আস্থা হারিয়ে ফেলছিলেন। কী বল হাতে, কী ব্যাট হাতে- কোনোভাবেই নিজেকে ফর্মে ফেরাতে পারছিলেন না তিনি। যদিও অস্ট্রেলিয়ার বিপক্ষে ২৯ রানের একটা আত্মবিশ্বাসী ইনিংস খেলেছিলেন তিনি।

অবশেষে নিউজিল্যান্ডের বিপক্ষে খেললেন অসাধারণ এক ইনিংস। ৬২ বলে প্রথমে হাফ সেঞ্চুরি পূরণ করেন। এরপর ইনিংসটাকে আরও লম্বা করলেন। নিয়ে গেলেন তিন অংকের ম্যাজিক ফিগারে।

শেষ পর্যন্ত ১১৫ বলে ১১৪ রান করে দলীয় ২৫৭ রানের মাথায় ট্রেন্ট বোল্টের বলে হয়ে গেলেন বোল্ড। ততক্ষণে বাংলাদেশের জয়ের আসল কাজটি হয়ে গিয়েছে বাংলাদেশের।

আইএইচএস

আরও পড়ুন