ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

তামিম-মুশফিকে এগুচ্ছে বাংলাদেশ

প্রকাশিত: ১১:৩৫ এএম, ০১ জুন ২০১৭

শুরুটা করছিলেন ধীরগতিতে। তবে ধীরে ধীরে ইংলিশ বোলারদের ওপর চড়াও হয়ে রানের চাকা বাড়াতে শুরু করেন সৌম্য সরকার; কিন্তু খুব বেশি সময় উইকেটে থাকতে পারলেন না। ভালো খেলতে খেলতেই স্টোকসের বলে ব্যক্তিগত ২৮ রান করে বেয়ারস্টোকে ক্যাচ দিয়ে সাজঘরে ফিরে যান বাঁ-হাতি এ ওপেনার।

তামিম ইকবালের সঙ্গে ৫৬ রানের জুটিটা অবশ্য দারুণ কার্যকর ছিল। যদিও ৩৪ বলে খেলা তার ২৮ রানের ইনিংসটা খুব বেশি বড় হতে পারে। তবুও আউট হওয়ার আগে ৪টি বাউন্ডারি এবং একটি ছক্কার মার মারেন তিনি।

সৌম্য আউট হওয়ার পর তিন নম্বরে মাঠে নামেন ইমরুল কায়েস। ব্যাটিং গভীরতা বাড়ানোর লক্ষ্যেই মূলতঃ ইমরুলকে একাদশে নেয়া। তিনি মাঠে নেমে তামিম ইকবালের সঙ্গে গড়েন ৩৯ রানের জুটি। ব্যক্তিগত ১৯ রানে আউট হয়ে গেলেও ইংলিশ পেসারদের তোপ সামলে বাংলাদেশকে একটা স্থির পর্যায়ে নিয়ে আসেন তিনি।

দলীয় ৯৫ রানে ইমরুল আউট হওয়ার পর চার নম্বরে মাঠে নামেন মুশফিকুর রহীম। বাংলাদেশের অন্যতম ব্যাটিং স্তম্ভ। এই দু’জনের জুটির ওপর ভর করে দারুণ অবস্থানে এখন বাংলাদেশ। ইতিমধ্যেই ৬১ রানের জুটি গড়ে ফেলেছেন তারা দু’জন। তামিম পূরণ করেছেন ৩৭তম হাফ সেঞ্চুরি।

MJP

এ রিপোর্ট লেখা পর্যন্ত বাংলাদেশের রান ২৯.২ ওভারে ২ উইকেট হারিয়ে ১৫৭। ৭৭ রান নিয়ে ব্যাট করছেন তামিম ইকবাল এবং ৩০ রান নিয়ে উইকেটে রয়েছেন মুশফিকুর রহীম।

আইএইচএস/পিআর

আরও পড়ুন