ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

‘বড় দলগুলোর পথের কাঁটা হয়ে দাঁড়াবে বাংলাদেশ’

প্রকাশিত: ০১:০৭ পিএম, ৩১ মে ২০১৭

চন্ডিকা হাথুরুসিংহের অধীনে গত দুই বছরে বাংলাদেশ অনেক উন্নতি করেছে। টাইগাররা এখন অনেক বেশি পরিণত। সমীহ আদায় করে নিয়েছে বড় দলগুলোর। আগামীকাল বৃহস্পতিবার শুরু হতে চলা চ্যাম্পিয়ন্স ট্রফিতে বড় দলগুলোর পথের কাঁটা হয়ে দাঁড়াবে বাংলাদেশ। এমনটাই জানালেন শ্রীলঙ্কার সাবেক অধিনায়ক ও চ্যাম্পিয়ন্স ট্রফির শুভেচ্ছাদূত কুমার সাঙ্গাকারা।

সম্প্রতি বিশেষ এক সাক্ষাৎকারে সাঙ্গাকারা বলেন, ‘বাংলাদেশই আসল ডার্ক হর্স (কালো ঘোড়া)। অনেক আশা আর প্রতিজ্ঞা নিয়ে চ্যাম্পিয়ন্স ট্রফিতে খেলতে এসেছে। প্রধান কোচ চন্ডিকা হাথুরুসিংহের অধীনে গত দুই বছরে অনেক উন্নতি করেছে। তিনি ভাগ্যবান যে, জয়ের জন্য ক্ষুধার্ত ও প্রতিভাবান একঝাঁক খেলোয়াড়কে পেয়েছেন দলে।’

‘আপনি দেখবেন, বাংলাদেশ দল এখন আত্মবিশ্বাসী। ম্যাচ নিয়ে বেশ সচেতন। ম্যাচ কিভাবে জিততে হয়, তা শিখেছে। যা বাংলাদেশকে প্রতিষ্ঠিত করেছে বিপজ্জনক দল হিসেবে। তারা ট্রফি জিততে পারে কিনা, আমি নিশ্চিত নই। তবে এটা নিশ্চিত যে বড় দলগুলোর পথের কাঁটা হয়ে দাঁড়াবে বাংলাদেশ।’- যোগ করেন লঙ্কান গ্রেট।

প্রসঙ্গত, চ্যাম্পিয়ন্স ট্রফির উদ্বোধনী ম্যাচ মাঠে গড়াবে ১ জুন। ওভালের ওই ম্যাচে বাংলাদেশ খেলবে ইংল্যান্ডের বিপক্ষে। ৫ জুন একই মাঠে নিজেদের দ্বিতীয় ম্যাচে অস্ট্রেলিয়ার মুখোমুখি হবে মাশরাফির দল। গ্রুপপর্বে বাংলাদেশের শেষ ম্যাচ নিউজিল্যান্ডের বিপক্ষে। ৯ জুন কার্ডিফে অনুষ্ঠিত হবে ওই ম্যাচ।

এনইউ/এমএস

আরও পড়ুন