ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

মিরাজের বিশ্বাস : ইংল্যান্ডকে হারাবে বাংলাদেশ

প্রকাশিত: ১১:৫৫ এএম, ৩১ মে ২০১৭

চ্যাম্পিয়ন্স ট্রফির আগে দুটি প্রস্তুতি ম্যাচ খেলেছে বাংলাদেশ। দুটোতেই হেরেছে। প্রথম প্রস্তুতি ম্যাচে ৩৪১ রানের বড় পুঁজি নিয়েও পাকিস্তানের সঙ্গে জিততে পারেনি বাংলাদেশ। শেষ মুহূর্তে ফাহিম আশরাফের ঝড়ে বিধ্বস্ত হয়েছেন টাইগাররা। ৩০ বলে চারটি করে চার ও ছক্কায় ৬৪ রানের হার না মানা ইনিংস খেলে বাংলাদেশের জয়ের স্বপ্ন ধূলিসাৎ করে দেন তরুণ এই অলরাউন্ডার।

দ্বিতীয় প্রস্তুতি ম্যাচে তো বাংলাদেশের ব্যাটিং প্রস্তুতিটা মোটেই ভালো হয়নি। প্রথমে ব্যাট করে শিখর ধাওয়ান, দিনেশ কার্তিক, হার্দিকা পান্ডিয়ার ব্যাটিং নৈপুণ্যে নির্ধারিত ৫০ ওভারে ৭ উইকেট হারিয়ে ৩২৪ রান তোলে ভারত। জবাবে ২৩.৫ ওভারে মাত্র ৮৪ রানেই অলআউট হয়ে যায় সাকিব আল হাসান অ্যান্ড কোং। বাংলাদেশের ব্যাটসম্যানদের সামনে আগুন ঝরিয়েছেন উমেশ যাদব, ভুবনেশ্বর কুমার, মোহাম্মদ সামি, জসপ্রিত বুমরাহ, হার্দিক পান্ডিয়ারা।বাংলাদেশ হেরে গেল ২৪০ রানে।

ব্যাটিং বিপর্যয়ে বাংলাদেশ দলের হাল ধরার চেষ্টা করেন মেহেদী হাসান মিরাজ। জসপ্রিত বুমরাহর শিকার হওয়া আগে মিরাজ করেছেন ২৪ রান (৩৪ বলে চারটি চারে)। তার ইনিংসটিই ব্যক্তিগত সর্বোচ্চ। অষ্টম উইকেটে সানজামুল ইসলামকে নিয়ে গড়েন ৩০ রানের জুটি। এই জুটিই সর্বোচ্চ।

আগামীকাল মাঠে গড়াবে চ্যাম্পিয়ন্স ট্রফি। লন্ডনের কেনিংটন ওভালে টুর্নামেন্টের উদ্বোধনী ম্যাচে স্বাগতিক ইংল্যান্ডের মুখোমুখি হবে বাংলাদেশ। মূল আসরে ঘুরে দাঁড়াবেন টাইগাররা। মিরাজের বিশ্বাস, উদ্বোধনী ম্যাচেই ইংল্যান্ডকে হারাবে বাংলাদেশ।

গত কয়েকটি ম্যাচে ইংল্যান্ডের বিপক্ষে দারুণ ক্রিকেট খেলেছে বাংলাদেশ। সেই পারফরম্যান্সই আশান্বিত করছে মিরাজকে। ১৯ বছরের এই যুবা বলেন, ‘মূল আসরে এমন কিছু (ভারতের বিপক্ষে ব্যাটিং বিপর্যয়ের মতো ঘটনা) হওয়ার কোনো সম্ভাবনা নেই। আমার বিশ্বাস, ইংল্যান্ডের বিপক্ষে ভালো করবে বাংলাদেশ। ইংলিশদের হারাতে পারব আমরা। সম্প্রতি ইংল্যান্ডের বিপক্ষে আমাদের পারফরম্যান্স ভালো। আমরা তাই আত্মবিশ্বাসী।’

এনইউ/এমএস

আরও পড়ুন