ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

এজবাস্টনে ঝড় তুললেন শ্রীলঙ্কার ব্যাটসম্যানরা

প্রকাশিত: ০৩:৩০ পিএম, ৩০ মে ২০১৭

নিজেদের দ্বিতীয় প্রস্তুতি ম্যাচে নিউজিল্যান্ডের মুখোমুখি হয়েছে শ্রীলঙ্কা। বার্মিংহামের এজবাস্টনে গড়ানো ম্যাচটিতে ব্যাট হাতে ঝড় তুললেন লঙ্কান ব্যাটসম্যানরা। উপুল থারাঙ্গার সেঞ্চুরিতে ভর করে নির্ধারিত ৫০ ওভারে ৮ উইকেট হারিয়ে ৩৫৬ রান তুলেছে শ্রীলঙ্কা। জয়ের জন্য নিউজিল্যান্ডকে ৩৫৭ রানের লক্ষ্য দিয়েছে থারাঙ্গার দল।

টস নামক ভাগ্য পরীক্ষায় হেরে প্রথমে ব্যাট করতে নামে শ্রীলঙ্কা। শুরুটা ছিল দারুণ। উদ্বোধনী জুটিতে আসে ৬৫ রান। ব্যক্তিগত ২৫ (১৯ বলে) রানের মাথায় সাজঘরে ফেরেন নিরোশান ডিকভেলা। তিনি শিকার টিম সাউদির। থারাঙ্গা ফিরেছেন সেঞ্চুরি করেই। মিচেল ম্যাকক্লেঘানের বলে অ্যাডাম মিলনের হাতে ক্যাচ দিয়েছেন। তার আগে ১০৪ বলে ১৩টি চার ও ৩টি ছক্কায় ১১০ রান করেছেন লঙ্কান অধিনায়ক।

ফিফটির দেখা পেয়েছেন কুশল মেন্ডিস ও দিনেশ চান্দিমাল। রান আউটে কাটা পড়া মেন্ডিস ৫৭ বলে করেছেন ৫০ বলে, ৭টি চার ও একটি ছক্কায়। ৪৬ বলে ৬টি চার ও একটি ছক্কায় ৫৫ রানের ইনিংস উপহার দেন দিনেশ চান্দিমাল। থিসারা পেরেরা থেমেছেন ১০ রানে।

শেষ দিকে ঝড় তোলেন কুশল পেরেরা। ২৮ বলে চারটি চার ও দুটি ছক্কায় খেলেছেন ৩৮ রানের ইনিংস। সেকুগে প্রসন্ন করেছেন ২৩ রান। নিউজিল্যান্ডের পক্ষে দুটি করে উইকেট নিয়েছেন ট্রেন্ট বোল্ট ও টিম সাউদি। একটি করে উইকেট পকেটে পুরেছেন অ্যাডাম মিলনে ও কলিন ডি গ্র্যান্ডহোম।

এনইউ/পিআর

আরও পড়ুন