ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

ক্যাসিয়াস চান বুফন জিতুক চ্যাম্পিয়ন্স লিগ, তবে...

প্রকাশিত: ১০:৪০ এএম, ৩০ মে ২০১৭

ফুটবল ক্যারিয়ারে হাজারতম ম্যাচ খেলে ফেলেছেন জিয়ানলুইজি বুফন। ইতালির হয়ে বিশ্বকাপও জিতেছেন তিনি। জুভেন্তাসের হয়ে জিতেছেন বেশ কয়েকটি শিরোপা। তবে তার ক্যারিয়ারে রয়েছে বড়সড় এক আক্ষেপ। এখনও পর্যন্ত চ্যাম্পিয়ন্স লিগের ট্রফি জিততে পারেননি জুভেন্তাস গোলরক্ষক।

রিয়াল মাদ্রিদের কিংবদন্তি ইকার ক্যাসিয়াসও চান- আক্ষেপ ঘুচে যাক বুফনের। ক্যারিয়ারের অন্তিমলগ্নে এসে চ্যাম্পিয়ন্স লিগের শিরোপাটা জিতুক ইতালিয়ান গ্রেট। তবে এ বছর নয়, আগামী কোনো এক মৌসুমে। চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে যে এবার জুভেন্তাস মুখোমুখি হবে রিয়াল মাদ্রিদের। ক্যাসিয়াস খুব করে চাইছেন, তার সাবেক ক্লাব রিয়ালের ঘরেই যাক এবারের শিরোপা।

লা গ্যাজেটা দেলো স্পোর্টকে ক্যারিয়াস বলেন, ‘ফাইনালে প্রতিপক্ষ যদি রিয়াল মাদ্রিদ না হতো, আমি মন থেকেই চাইতাম বুফন চ্যাম্পিয়ন্স লিগ জিতুক। কারণ সে এটার যোগ্য দাবিদার। অবশ্যই, আমি রিয়াল মাদ্রিদকে সাপোর্ট করছি। কিন্তু চ্যাম্পিয়ন্স লিগ জয়ের আগে বুফনের ক্যারিয়ার শেষ হওয়া উচিত নয়। সে প্রায় সবই জিতেছে এটা (চ্যাম্পিয়ন্স লিগ) ছাড়া।’

প্রসঙ্গত, বুফনের সামনে দুবার সুযোগ এসেছিল চ্যাম্পিয়ন্স লিগ জেতার। ২০০২-০৩ ও ২০১৪-১৫ মৌসুমে তার দল জুভেন্তাস ইউরোপের সর্বোচ্চ আসরটির ফাইনালে খেলেছিল। দুর্ভাগ্য বুফনের। শিরোপা নির্ধারণী ম্যাচে তার দলের হয়েছিল স্বপ্নভঙ্গ।

এনইউ/পিআর

আরও পড়ুন