ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

এইচপি ইউনিটকে অস্ট্রেলিয়া-ইংল্যান্ড সফরে পাঠাচ্ছে বিসিবি

প্রকাশিত: ০৩:৫৭ পিএম, ২৮ মে ২০১৭

জাতীয় দলের পাইপলাইন ঠিক করতেই গঠন করা হয়েছে হাই পারফরমেন্স ইউনিট (এইচপি ইউনিট)। জাতীয় দলের বাইরে থাকা ক্রিকেটার এবং জাতীয় দলে খেলতে পারে এমন সম্ভাবনাময় ক্রিকেটারদের নিয়েই পরিচালিত হয় এইচপি ইউনিট। বিসিবি একাডেমীর অধীনে এই ইউনিটকে আরও শক্তিশালী করতে এবার নতুন এক উদ্যেগ গ্রহণ করেছে বিসিবি। এই ইউনিটে থাকা ক্রিকেটারদের পাঠানো হচ্ছে অস্ট্রেলিয়া এবং ইংল্যান্ড সফরে।

কেউ কেউ এইচপি ইউনিটের এই সফরকে ‘এ’ দলের সফর বলেও চালিয়ে দিচ্ছে। মূলতঃ এটা হচ্ছে হাই পারফরমেন্স ইউনিটের সফর। এর উদ্দেশ্য হচ্ছে, ইউনিটের ক্রিকেটারদের বিদেশের মাটিতে প্রশিক্ষণ ক্যাম্প আয়োজন করা।

আজ পড়ন্ত বিকেলে, জাগো নিউজকে এমনই তথ্য জানিয়েছেন বিসিবির গেমস ডেভেলপমেন্ট কমিটির চেয়ারম্যান খালেদ মাহমুদ সুজন। তিনি জানান, এইচপি ইউনিট জুলাইতে অস্ট্রেলিয়ার ডারউইনের এবং সেপ্টেম্বরের ইংল্যান্ডের বার্মিংহ্যামে প্রস্তুতি ক্যাম্প করবে। দুটি ক্যাম্পেরই মেয়াদ হবে ১৫ দিন করে।

খালেদ মাহমুদ সুজন জাগো নিউজকে বলেন, ‘লিটন দাসসহ জাতীয় দলের বাইরে থাকা তিন-চারজন এবং হাই পারফরম্যান্স ইউনিটের ক্যাম্পে থাকা ১০-১২ জন, মোট ১৫-১৬ জনকে নিয়ে একটি দল প্রথমে অস্ট্রেলিয়ার ডারউইন যাবে সেখানে অনুশীলন করবে এবং স্থানীয় দলের সঙ্গে একাধিক ম্যাচও খেলবে।’

ইংল্যান্ড সফর নিয়ে তিনি বলেন, ‘অস্ট্রেলিয়া সফরের পরপরই সেপ্টেম্বরে ইংল্যান্ডের বার্মিংহ্যামেও হবে অনুরূপ আরেকটি সফর। সেটাও ১৫ দিনের স্থায়ী হবে। বার্মিংহ্যামে অনুশীলনের পর দু-একটি প্রস্তুতি ম্যাচও খেলবে হাই পারফরম্যান্স ইউনিট। মোট কথা, আমরা চাই জাতীয় দলের পাইপ লাইনটাকে সমৃদ্ধ করতে। জাতীয় দলের বাইরে থাকা ও সম্ভাবনাময় তরুণরা যাতে দেশের বাইরে ট্রেনিংয়ের সুযোগ পায় এবং ম্যাচ খেলতে পারে- সেটা ভেবেই আসলে এই দুটি সফরের আয়োজন।’

এআরবি/আইএইচএস/জেআইএম

আরও পড়ুন