ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

পুসকাসের পর রেকর্ডের পাতায় নেইমার

প্রকাশিত: ০২:৩৭ পিএম, ২৮ মে ২০১৭

হাঙ্গেরিয়ান কিংবদন্তি ফেরেঞ্চ পুসকাস রেকর্ডটা গড়েছিলেন ১৯৬০, ১৯৬১ এবং ১৯৬২ সালে। ৫৫ বছর টিকেছিল পুসকাসের সেই রেকর্ড। বিশ্বখ্যাত হাঙ্গেরিয়ান এই ফুটবলার পরকালেও চলে গিয়েছেন এরই মধ্যে (২০০৬ সালে)। জীবদ্ধশায় তিনি দেখে যেতে পারেননি, কেউ তার রেকর্ডটি ভেঙে দিয়েছেন। অবশেষে একজন পেরেছেন। স্বর্গে বসেও হয়তো কোনো ফুটবলারের এই রেকর্ড ভাঙা দেখে আনন্দিত হয়েছেন পুসকাস। রেকর্ড ভাঙা সেই ফুটবলারটি হচ্ছেন নেইমার।

কী সেই রেকর্ড? কেনই বা বিশ্বের অন্যতম সেরা ফুটবলার ফেরেঞ্চ পুসকাসের সঙ্গে তুলনা করা হচ্ছে ব্রাজিলিয়ান ফুটবলার নেইমারের? ১৯৬০ থেকে ১৯৬২ সাল পর্যন্ত রিয়াল মাদ্রিদের হয়ে টানা তিন মৌসুমে কোপা ডেল রে ফাইনালে গোল করেছিলেন পুসকাস। সেই রেকর্ডটাই এতদিন ভাঙতে পারেননি কেউ। এবার সেটা ভেঙেছেন নেইমার।

টানা তিন কোপা ডেল রে ফাইনালে গোলের দেখা পেয়েছেন ব্রাজিলিয়ান এই ফুটবলার। আলাভেসের বিপক্ষে দেয়া বার্সার দ্বিতীয় গোলটি এসেছে নেইমারের পা থেকেই। একই সঙ্গে ২০১৫, ২০১৬ এবং ২০১৭ কোপা ডেল রে ফাইনালে গোল দেয়ার বিরল রেকর্ডটি গড়ে ফেললেন নেইমার।

তবে নেইমার কিন্তু একটা ক্ষেত্রে এগিয়ে পুসকাসের চেয়ে। কারণ যে তিনটি ম্যাচে পুসকাস গোল করেছিলেন এর মধ্যে দুটিতেই অ্যাটলেটিকো মাদ্রিদের কাছে হেরেছিল তার দল রিয়াল মাদ্রিদ; কিন্তু নেইমারের গোলে তিনবারই জিতেছে বার্সেলোনা।

আইএইচএস/

আরও পড়ুন