ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

পাঁচ ক্লাবের কোনো পাওনাই নেই : দাবি বাফুফের

প্রকাশিত: ০২:৪১ পিএম, ২৭ মে ২০১৭

বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) সঙ্গে ক্লাবগুলোর দেনা-পাওনার হিসেব নতুন কিছু নয়। মৌসুম শুরু হলেই নানা পাওনার কথা বলে একাট্টা হয় ক্লাবগুলো। আলটিমেটাম দেয় পাওনা পরিশোধের। বাফুফে ও ক্লাবগুলো থেকে পাওয়া যায় দুই ধরণের বক্তব্য-মিলেনা দুই পক্ষের দেয়া দেনা-পাওনার হিসেব।

এবারও মৌসুম শুরুতে পুরোনো সব হিসেবের কথা উঠেছে। পাওনা পরিশোধ না করলে খেলবো না-ফেডারেশন কাপ শুরুর আগে এভাবে একজোট হয়েছিল কিছু ক্লাব। অংশগ্রহণ ফি ও প্রাইজমানি বাড়িয়ে দিলে মাঠে নামে সবাই। এখন আবার নতুন আলটিমেটাম দিয়ে লিগ বর্জনের হুমকিও দিয়ে রেখেছে ৮ ক্লাব।

বাফুফের কাছে কত টাকা পান? এমন প্রশ্ন করলে গড়গড় বলে দেয় ক্লাবগুলো-এত টাকা পাওনা আমাদের, ইত্যাদি ইত্যাদি। এসব দাবির সত্যতা জানতে গেলে বাফুফের উত্তর ‘কই সব ক্লাবতো আর টাকা পাবে না।’ শনিবার বাফুফের জরুরী সভা শেষে ক্লাবগুলোর পাওনা প্রসঙ্গে সিনিয়র সহ-সভাপতি আবদুস সালাম মুর্শেদীর দৃষ্টি আকর্ষণ করা হলে তিনি বলেন,‘যারা সভা করে পাওয়ানা পরিশোধের আলটিমেটাম দেয় তাদের অনেক ক্লাবতো আমাদের কাছে কোনো টাকাই পাবে না।

ক্লাবগুলো বলে টাকা পাবো, আপনারা বলেন পাবে না। কোন কোন ক্লাবের কোনো পাওনা নেই বাফুফের কাছে নামগুলো যদি বলেন। ‘আমরা কাগজ-পত্র ঘেটে দেখেছি শেখ জামাল ধানমন্ডি ক্লাব, চট্টগ্রাম আবাহনী, ফরাশগঞ্জ স্পোর্টিং ক্লাব, আরামবাগ ও সাইফ স্পোর্টিং ক্লাব কোনো টাকাই পাবে না বাফুফের কাছে। তারপরও বলবো এ ৫ ক্লাব দাবি করে তাদের পাওনা আছে তাহলে তাদের হিসেব বিভাগ যেন সব প্রমাণাদি নিয়ে আমাদের হিসেব বিভাগে যোগাযোগ করে। পাওনা থাকলে দিয়ে দেবো’-বলেছেন আবদুস সালাম মুর্শেদী।

আরআই/এমআর/আরআইপি

আরও পড়ুন