ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

দ্বিপাক্ষিক সিরিজ নিয়ে দুবাইতে মুখোমুখি ভারত-পাকিস্তান

প্রকাশিত: ০২:১৬ পিএম, ২৫ মে ২০১৭

ভারত-পাকিস্তানের ক্রিকেট যুদ্ধ এখন মাঠের বাইরে। পাকিস্তানের সঙ্গে দ্বিপাক্ষিক ক্রিকেট সিরিজ খেলতে চায় না ভারত। পাকিস্তান বার বার চেষ্টার পরও ভারতের পক্ষ থেকে অনড় অবস্থান, তারা পাকিস্তানের বিপক্ষে খেলবে না। পাকিস্তান ভারতের মাটিতে কিংবা নিরপেক্ষ কোনো ভেন্যুতে হলেও খেলতে চায়; কিন্তু ভারত সবসময়ই এ বিষয়ে বলে আসছে ‘না’।

কয়েকদিন আগে তো ভারতীয় ক্রিকেট বোর্ডের কাছে আইনি নোটিশ পর্যন্ত পাঠিয়ে দিয়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। সেই নোটিশের জবাব পাঠিয়েছে বিসিসিআইও। ভারতের পক্ষ থেকে জানানো হয়েছে, ‘আমাদের খেলতে সমস্যা নেই। তবে এ জন্য সরকারের অনুমতির প্রয়োজন রয়েছে।’

ভারতীয় বোর্ডের বিপক্ষে যখন পিসিবির এন্তার অভিযোগ, তখন বিসিসিআইও পরিকল্পনা করছে পিসিবির সঙ্গে সামনাসামনি বৈঠক করবে। বিসিসিআইয়ের এই প্রস্তাবে সাড়াও দিয়েছে পিসিবি। আগামী ২৯ মে, দুবাইয়ে সামনা-সামনি বসে কথা বলার পরিকল্পনা করছে প্রতিদ্বন্দ্বী দুই বোর্ড।

এই মাসের শেষে দুবাইয়ে আলোচনায় বসবে দুই বোর্ডের কর্তারা। বিসিসিআই সূত্রের খবর, এই মিটিংয়ে পাকিস্তান ক্রিকেট বোর্ডের পক্ষ থেকে থাকার কথা রয়েছে পিসিবি চেয়ারম্যান শাহরিয়র খান, নাজম শেঠি এবং চিফ অপারেটিং অফিসার শুভম আহমেদ।

দুই বোর্ডের মধ্যে স্বাক্ষরিত সমঝোতা স্মারক অনুযায়ী ২০১৫-২০২৩ পর্যন্ত- এই আট বছরে পাকিস্তানের মাটিতে চারটি সিরিজ খেলার কথা ছিল ভারতের। জানা গেছে, দুই দেশের ক্রিকেট সম্পর্ক সুস্থ করতেই আইসিসির পক্ষ থেকেই মিটিংয়ের আয়োজন করা হয়েছে। যা খবর তাতে পাকিস্তান এখন চাইছে, ভারতের বিপক্ষে ছোট করে হলে এবং নিরপেক্ষ একটি ওয়ানডে সিরিজ খেলতে চায় অন্য কোনও ভেন্যুতে।

আইএইচএস/আরআইপি

আরও পড়ুন