ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

ইউরোপা লিগ চ্যাম্পিয়ন মরিনহোর ম্যানইউ

প্রকাশিত: ০৩:৩৬ এএম, ২৫ মে ২০১৭

ম্যানচেস্টার ইউনাইটেডের শেষ সুযোগ ছিল এটাই। সুযোগটা তারা কাজে লাগিয়েছে দারুণভাবেই। ইউরোপা লিগ চ্যাম্পিয়ন হয়েছে ম্যানইউ। সুইডেনের জাতীয় স্টেডিয়াম ফ্রেন্ডস অ্যারিনায় অনুষ্ঠিত ফাইনালে আয়াক্সকে ২-০ গোলে পরাজিত করেছে হোসে মরিনহোর দল।

ইউরোপা লিগ চ্যাম্পিয়ন হওয়ার সুবাদে চ্যাম্পিয়ন্স লিগের টিকিটও নিশ্চিত করে ফেলেছে ম্যানইউ। আগামী মৌসুমে ইউরোপের সর্বোচ্চ আসরটিতে লড়বে ইংলিশ দলটি। প্রিমিয়ার লিগে ছয়ে থেকে মৌসুম শেষ করেছে রেড ডেভিলসরা। চ্যাম্পিয়ন্স লিগের টিকিট নিয়ে সংশয়ে ছিল ম্যানইউর। কারণ প্রিমিয়ার থেকে শীর্ষ চার দলের খেলার সুযোগ থাকে চ্যাম্পিয়ন্স লিগে। মরিনহো বাহিনীর সেই সংশয় এখন কেটে গেছে।

আয়াক্সের বিপক্ষে ম্যানইউর আধিপত্য ছিল চোখে পড়ার মতোই। ম্যাচের ১৮তম মিনিটেই লিড পেয়ে যায় ম্যানইউ। পল পগবার কল্যাণে। দুর্দান্ত এক শটে আয়াক্সের জাল কাঁপান ফরাসি এই মিডফিল্ডার। গোলের উদযাপনটা তিনি করলেন আকাশ পানে চেয়ে। হয়তো বাবাকেই খুঁজছিলেন। দিন ছয়েক আগে ভুবনের মায়া ত্যাগ করে পরপারে পাড়ি জমান পগবার বাবা ফাসু আন্তোয়ান।

ম্যানইউর গোল ব্যবধান দ্বিগুণ করেন হেনরিক মিখিতারিয়ান। দুর্দান্ত গোলই ছিল এটি। ফেলাইনির মাথায় ছুঁয়ে বল পড়ল মাটিতে। লাফিয়ে ওঠা বলটি অ্যাক্রোবেটিক চেষ্টায় আয়াক্সের জালে জড়ান আর্মেনিয়ার মিডফিল্ডার। এই দুই গোলই ম্যাচের ভাগ্য নির্ধারণ করে দিয়েছে। আর নিশ্চিত করেছে ম্যানইউর শিরোপা।

এনইউ/পিআর

আরও পড়ুন