ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

নিউজিল্যান্ডকে হারিয়ে বৃত্ত পূরণ

প্রকাশিত: ০৬:৩৫ পিএম, ২৪ মে ২০১৭

ত্রিদেশীয় সিরিজে জয় অধরা ছিল না। আয়ারল্যান্ডকে দ্বিতীয় ম্যাচেই বড় ব্যবধানে হারিয়েছিল বাংলাদেশ। নিউজিল্যান্ডকে হারতে পারেনি সত্য। তবে এই দলটিকে তো পরাজয়ের স্বাদে উপহার দিয়েছিল আটবার।

কিন্তু দেশের বাইরে ১৬ বারের চেষ্টায় যে একবারও কিউদের হারাতে পারেনি বাংলাদেশ! এবার সেই অপূর্ণ স্বাদটিই পূরণ করলো বাংলাদেশ। নিউজিল্যান্ডকে বিদেশের মাটিতে হারালো প্রথমবারেরমত এবং একই সঙ্গে একটা বৃত্তও পূরণ হলো। বিদেশের মাটিতে সবগুলো দলকেই হারনোর অভিজ্ঞতা অর্জন করলো বাংলাদেশ।

গত ডিসেম্বর থেকে এ নিয়ে পঞ্চমবার মুখোমুখি হয়েছে বাংলাদেশ-নিউজিল্যান্ড। এর মধ্যে আগের চারবারই হেরেছে মাশরাফি বিন মর্তুজারা। কিউদের বিপক্ষে পরাজয়ের এই বৃত্তটা ভাঙা খুব প্রয়োজন ছিল। অবশেষে সেই অধরা জয়টি ধরা দিল টাইগারদের হাতে। ডাবলিনের ক্লনটার্ফে কিউইদের ৫ উইকেটে হারিয়ে ঐতিহাসিক জয়টা তুলে নিল টিম বাংলাদেশ।

টেস্ট খেলুড়ে দেশ বলুন আর আইসিসি সহযোগি দেশ, নিজেদের দেশের বাইরে নিউজিল্যান্ডছাড়া সবগুলো দলকেই হারিয়েছিল বাংলাদেশ। অস্ট্রেলিয়াকে হারিয়েছিল কার্ডিফে। ইংল্যান্ডকে তাদের মাটিতেই। ভারত, দক্ষিণ আফ্রিকাকে হারিয়েছে ওয়েস্ট ইন্ডিজের মাটিতে।

আফগানিস্তানকে অস্ট্রেলিয়ায়; শ্রীলঙ্কা, ওয়েস্ট ইন্ডিজ, জিম্বাবুয়ে, কেনিয়া, আয়ারল্যান্ড, স্কটল্যান্ড, হল্যান্ড সবগুলো দলকেই তাদের নিজ নিজ দেশের মাটিতে হারিয়েছে বাংলাদেশ। পাকিস্তানকে হারিয়েছে ইংল্যান্ডের মাটিতে। অবশেষে নিউজিল্যান্ডকে বিদেশের মাটিতে পরাজিত করে বৃত্তটা পূরণ করলো মাশরাফিরা।

আইএইচএস/

আরও পড়ুন