ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

প্রস্তুতি ম্যাচে ড্র করল বাংলাদেশ

প্রকাশিত: ০৫:২২ এএম, ০২ সেপ্টেম্বর ২০১৪

শুক্রবার প্রথম টেস্টে ওয়েস্ট ইন্ডিজের মুখোমুখি হবে বাংলাদেশ। তার আগে মুশফিক-তামিমরা তিনদিনের একটি প্রস্তুতি ম্যাচ খেলে সেন্ট কিটস এন্ড নেভিসের বিপক্ষে। তবে এই ম্যাচে জয় পায়নি কেউ-ই। তিনদিনের প্রস্তুতি ম্যাচে নিষ্প্রাণ ড্র হয়েছে।

প্রথম ইনিংসে বাংলাদেশ শুরুতে উইকেট হারালেও শেষ পর্যন্ত মুশফিকুর রহিম ও নাসির হোসেনের জোড়া সেঞ্চুরিতে ভর করে ৭ উইকেটে ৩৭৭ রান তুলে ইনিংস ঘোষণা করে। জবাবে সেন্ট কিটস এন্ড নেভিস তাদের প্রথম ইনিংসে সবকটি উইকেট হারিয়ে ৩৯৯ রান সংগ্রহ করে। তাদের ৩৯৯ রানের ইনিংসে শিব নারায়ণ চন্দরপলের ১৮৩ রানের অনবদ্য একটি ইনিংস ছিল। ছিল শেন জেফার্সের ১১৮ রানের ইনিংসও।

২২ রানে পিছিয়ে থেকে দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নামে বাংলাদেশ। তামিম ইকবাল ও শামসুর রহমান মিলে ৯৪ রানের উদ্বোধনী জুটি গড়েন। এরপর রিটায়ার্ড আউট সাজঘরে ফিরে আসেন তামিম। তার কিছুক্ষণ পরে শামসুরও রিটায়ার্ড আউট হয়ে ফিরে আসেন। তামিম ৪৩ ও শামসুর ৪৬ রান করেন। শেষ পর্যন্ত ৪ উইকেট হারিয়ে ১৪৮ রান তুলে দিন শেষ করে বাংলাদেশ। পাশাপাশি ড্র করে তিনদিনের প্রস্তুতি ম্যাচ।

বাংলাদেশের বোলারদের মধ্যে রুবেল হোসেন, তাইজুল ইসলাম ও শুভাগত হোম ৩টি করে উইকেট নেন। এ ছাড়া মাহমুদুল্লাহ রিয়াদ একটি উইকেট নেন। সেন্ট কিটস এন্ড নেভিসের হয়ে লুইস ও বোটসুইং ২টি করে উইকেট নেন।

সংক্ষিপ্ত স্কোর :
বাংলাদেশ : ৩৭৭/৭ ডিক্লে  (মুশফিক ১০৬* ও নাসির ১০০) ও ১৪৮/৪ (শামসুর ৪৬ ও তামিম ৪৩)।
ওয়েস্ট ইন্ডিজ : ৩৯৯/১০ (চন্দরপর ১৮৩ ও জেফার্স ১১৮)।