ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

শিরোপা দৌড়ে গাজীর সঙ্গে আবাহনী প্রাইম দোলেশ্বর প্রাইম ব্যাংকও

প্রকাশিত: ০৩:০৬ পিএম, ২১ মে ২০১৭

লিজেন্ডস অফ রূপগঞ্জের খেলা শেষ হয়েছে আগের দিন। কর্মকর্তা ও ক্রিকেটারদের চোখ ছিল বিকেএসপির তিন নম্বর মাঠে মোহামেডান আর শেখ জামাল ম্যাচের দিকে।

শেখ জামাল হারলেই সুপার লিগে উঠে যাবে দল। মোহামেডান ৩৩৯ রানের হিমালয় সমান স্কোর গড়ার পর লিজেন্ডস অফ রূপগঞ্জ শিবিরে তাই ছিল স্বস্তির পরশ। ভাবনাটা ছিল এরকম, ‘যত ভালই খেলুক না শেখ জামাল। ৩৪০ অনেক বড় লক্ষ্য। অত বড় লক্ষ্য কি আর ছুঁতে পারবে?’

সে ধারনা ও ভাবনা অমুলক ছিল না মোটেও। এতবড় লক্ষ্য তাড়া করে জেতা কঠিন। ঢাকা লিগে এর আগে এতবড় স্কোর তাড়া করার রেকর্ড ছিল কি না? স্মৃতি হাতড়ে খুঁজে পাওয়া কঠিন; কিন্তু শেষ পর্যন্ত সে অভাবনীয় কাণ্ডটাই ঘটলো।

শেখ জামাল ৩৩৯ রানের আকাশছোঁয়া স্কোর টপকে পেল ঐতিহাসিক জয়। এ অবিস্মরনীয় জয়ে ভাগ্য খুললো আব্দুর রাজ্জাক বাহিনীর। আর কপাল পুড়লো লিজেন্ডস অফ রূপগঞ্জের। পয়েন্টে মোহামেডানের সমান সমানে থেকেও হেড টু হেডে পিছিয়ে থেকে সুপার লিগ খেলা হলো না মুশফিক-মাশরাফিদের দলের।

প্রথম পাঁচ দল ঠিকই ছিল। গাজী গ্রুপ ক্রিকেটার্স, আবাহনী লিমিটেড, প্রাইম দোলেশ্বর, প্রাইম ব্যাংক আর মোহামেডান। ছয় নম্বর দল কে হবে? সেটাই ছিল দেখার। ছয় নম্বর দল হিসেবে শেখ জামালের অংশগ্রহণ নিশ্চিতই শুধু নয়, প্রিমিয়ার লিগের শেষ দিন আরও একটি ঘটনা ঘটেছে।

শেষ ম্যাচে প্রাইম ব্যাংকের কাছে হেরেছে সবার ওপরে থাকা গাজী গ্রুপ ক্রিকেটার্স। যদিও তাদের অবস্থানের কোন হেরফের ঘটেনি। এখনো সবার ওপরে নাসির, মুমিনুল ও এনামুলক হক বিজয়দের দল।

তবে গাজী গ্রুপের হারে লাভবান হয়েছে আবাহনী, প্রাইম দোলেশ্বর ও প্রাইম ব্যাংকের। শীর্ষে থাকা গাজীর সাথে অবাহনী, প্রাইম দোলেশ্বর ও প্রাইম ব্যাংকের পয়েন্টের পার্থক্য কমেছে। প্রথম নয় ম্যাচ টানা জয়ের পর শেষ দুই খেলায় হার মানা গাজী গ্রুপের পয়েন্ট ১৮। অন্যদিকে আবাহনী, প্রাইম দোলেশ্বর এবং প্রাইম ব্যাংক তিন দলের পয়েন্ট সমান ১৬ করে।

আর তার পিছনে থাকা শেখ জামাল সুপার লিগ শুরূ করবে ১৪ পয়েন্ট নিয়ে। ১২ পয়েন্ট পাওয়া মোহামেডান মূল লড়াই থেকে ছিটকে সুপার লিগ খেলবে ছয় নম্বর পজিশনে।

এদিকে আজ শেষ দিন গাজী ট্যাংকের পরাজয় ও প্রাইম ব্যাংকের জয়ে শিরোপা লড়াইয়ে এসেছে নতুন মাত্রা। নবম রাউন্ড পর্যন্ত যে লিগে ছিল গাজী ট্যাংকের একক রাজত্ব, দশম রাউন্ডে গিয়ে যেখানে গাজী ট্যাংকের নিকট প্রতিদ্ব›িদ্ব ভাবা হচ্ছিল আবাহনীকে- সেই শিরোপা লড়াইয়ে এখন চার দল খুব কাছাকাছি। বলা যায় প্রিমিয়ার ক্রিকেটের সুপার লিগ হবে চার দলের লড়াই। সে লড়াইয়ে কে হাসবে শেষ হাসি? তা সময়ই বলে দেবে।

এআরবি/আইএইচএস/জেআইএম

আরও পড়ুন