ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

শেষটা রাঙাতে চান মাশরাফি

প্রকাশিত: ০৭:৫১ এএম, ২১ মে ২০১৭

ত্রিদেশীয় সিরিজের শুরুতে বাংলাদেশ পড়েছিল বৃষ্টির কবলে। ডাবলিনের দ্য ভিলেজ স্টেডিয়ামে বৃষ্টির কাছেই হার মানল ক্রিকেট! শেষ পর্যন্ত বাতিল হয়ে যায় বাংলাদেশের প্রথম ম্যাচ। ত্রিদেশীয় সিরিজের উদ্বোধনী ম্যাচে বাংলাদেশ জিতেনি; আবার হারেনি স্বাগতিক আয়ারল্যান্ডও। পয়েন্ট ভাগাভাগি হয়ে যায়। বাংলাদেশ পেয়েছে দুই পয়েন্ট, আইরিশদের ঝুড়িতেও জমা পড়েছে দুই।

নিজেদের দ্বিতীয় ম্যাচে নিউজিল্যান্ডের কাছে ৫১ রানে হেরে গেছে বাংলাদেশ। পয়েন্ট হারিয়ে হতাশ ছিল টাইগার শিবির। সেই হতাশার কিছুটা হলেও দূর হয়েছে আয়ারল্যান্ডকে হারিয়ে। আইরিশদের সঙ্গে দ্বিতীয়বারের সাক্ষাতে বাংলাদেশের জয়টা ৮ উইকেটের বড় ব্যবধানে। মোস্তাফিজুর রহমানের দুর্দান্ত বোলিং ও সৌম্য সরকারের অতিমানবীয় ব্যাটিংয়ে জয়ে ফেরেন টাইগাররা।

আগামী ২৪ মে ত্রিদেশীয় সিরিজে চতুর্থ ম্যাচে নিউজিল্যান্ডের মুখোমুখি হবে বাংলাদেশ। বিদেশের মাটিতে এখনও কিউইদের হারাতে পারেননি টাইগাররা। সেই আক্ষেপ তো আছেই। সঙ্গে রয়েছে চ্যাম্পিয়ন্স ট্রফির আগে আত্মবিশ্বাসে বলিয়ান হওয়ার সুযোগও।

নিউজিল্যান্ডকে হারিয়ে শেষটা রাঙাতে চান বাংলাদেশ দলের অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। বলেন, ‘আমরা এটার (নিউজিল্যান্ডের বিপক্ষে দ্বিতীয় ম্যাচ) জন্য প্রতীক্ষায় রয়েছি। গত ম্যাচেই (নিউজিল্যান্ডের বিপক্ষে প্রথম ম্যাচ) অবশ্য সুযোগ তৈরি হয়েছিল। কিন্তু আমরা সুযোগগুলো কাজে লাগাতে পারিনি। আয়ারল্যান্ডের বিপক্ষে যেভাবে খেলেছি, সামনে এভাবে খেলতে পারলে শেষ ম্যাচটিতেও আমাদের জয়ের সুযোগ রয়েছে।’

এনইউ/এমএস

আরও পড়ুন