ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

হ্যাটট্রিক করেও লাভ হলো না মনিরের

প্রকাশিত: ০৩:২৯ পিএম, ২০ মে ২০১৭

দু’দিন বিরতি দিয়ে একদিন তিন মাঠে তিনটি করে খেলা হচ্ছে। ঢাকা প্রিমিয়ার লিগে আজও ছিল তিনটি ম্যাচ। সেখানে বিকেএসপির তিন নম্বর মাঠে লিগ টেবিলে গাজী গ্রুপের ঘাড়ে নিঃশ্বাস ফেলা আবাহনীর প্রাইম দোলেশ্বরের কাছে হারটাই সারাদিনের সবচেয়ে বড় ঘটনা বলে গণ্য হচ্ছে।

কিন্তু সবার অলক্ষ্যে শনিবার প্রিমিয়ার লিগের শেষ রাউন্ডে আরও একটি বড় ঘটনা ঘটে গেছে। আজ একটি হ্যাটট্রিক হয়েছে। পর পর তিন বলে প্রতিপক্ষ ব্রাদার্সের তিন তিনজন ব্যাটসম্যানকে আউট করে হ্যাটট্রিকটি পূরণ করেছেন ভিক্টোরিয়ার বাঁ-হাতি স্লো অর্থোডক্স মনির হোসেন।

কিন্তু একটি বিশেষ কারণে তার হ্যাটট্রিকের ঘটনাটি সেভাবে সাড়া ফেলেনি। নিশ্চয়ই ভাবছেন, ভিক্টোরিয়া পয়েন্ট টেবিলের নিচের দিকের দল, তাই। পয়েন্ট টেবিলে অবস্থান ১১ নম্বরে। তাই ওই দলের কোনো বোলারের হ্যাটট্রিক নিয়ে বুঝি কম হই চই!

আসলে বিষয়টি তা নয়। অতিকাকতালীয়ভাবে বছর তিনেক আগেও এমন ঘটনা ঘটেছিল। অবাক করার মত ঘটনা, সেটাও ছিল বিকেএসপিতে। ব্রাদার্স ইউনিয়নের বিরুদ্ধে হ্যাটট্রিক করেছিলেন রুবেল হোসেন।

কিন্তু মাঠে হ্যাটট্রিকের উৎসব-আনন্দ কিছুই হয়নি। ভাববেন না দল হারায় হ্যাটট্রিক আনন্দে মেতে ওঠা হয়নি জাতীয় দলের পেসার রুবেল হোসেনের। আসলে তার যে হ্যাটট্রিক পূরণ হয়েছে, তাও কারও বোধগম্য হয়নি। রুবেল নিজেও ভুলে গিয়েছিলেন।

তার দলের সহযোগী ক্রিকেটার এবং কোচ সারোয়ার ইমরানও ঠিক মাথায় আনতে পারেননি যে, রুবেলের হ্যাটট্রিক পূর্ণ হয়েছে। কারণ, তখন ডেড ওভারের খেলা চলছিল। ইনিংসের শেষ দিকে এক ওভারের শেষ দুই বলে দুই উইকেট পতন ঘটানোর পর নিজের পরের ওভারের প্রথম বলে, যা প্রতিপক্ষ ইনিংসের দুই ওভার পরের ঘটনা- তাই অনেকেরই মাথায় আসেনি হ্যাটট্রিক পূর্ণ হয়েছে।

আজ বিকেএসপির চার নম্বর মাঠে ব্রাদার্সের বিরুদ্ধে ভিক্টোরিয়ার অধিনায়ক ও বাঁ-হাতি স্পিনার মনির হোসেনের হ্যাটট্রিকের ঘটনাও ঠিক তেমনি। প্রথমে ব্রাদার্স ইনিংসের ৪৮ নম্বর ওভারের পঞ্চম ও ষষ্ঠ- পরপর দুই বলে ধীমান ঘোষ ও নিহাদউজ্জামানকে ফিরিয়ে দেন মনির।

পরে ৫০ নম্বর ওভারের প্রথম বলে আউট করেন ব্রাদার্স বোলার ইফতেখার সাজ্জাদকে। ধীমান লেগবিফোর উইকেটের ফাঁদে জড়ান। আর নিহাদ হন বোল্ড। এরপর ইনিংসের ৪৯ নম্বর ওভার বল করেন ভিক্টেরিয়ার পেসার মাহবুব আলম রবিন।

জাতীয় দলের এই সাবেক পেসার ওই ওভারের চার নম্বর বলে আউট করেন ব্রাদার্সের কাজী কামরুল ইসলামকে। এরপর ইনিংসের ৫০ নম্বর ওভারে বল করতে এসে প্রথম বলে ব্রাদার্সের শেষ ব্যাটসম্যান ইফতেখার সাজ্জাদকে কট আউট করে হ্যাটট্রিক পূর্ণ করেন মনির হোসেন। শেষ পর্যন্ত মনির হোসেনের বোলিং ফিগার দাঁড়াল ৯.১-১-৩৮-৫। অর্থাৎ ৫ উইকেট নিয়েছেন এই বাঁ-হাতি।

কিন্তু মনিরের এই হ্যাটট্রিক কোনো কাজেই আসল না। ব্রাদার্স ইউনিয়ন ২৩৫ রান করার পর ভিক্টোরিয়া থেমে যায় ২৩৪ রানে। ১ রানে হেরে যায় ভিক্টোরিয়া। হ্যাটট্রিক করেও দলকে জেতাতে না পারার আক্ষেপে পুড়ছেন এখন মনির হোসেন।

এআরবি/আইএইচএস/এমএস

আরও পড়ুন