ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

সানজামুলের অভিষেক, দলে নেই মিরাজ

প্রকাশিত: ১০:০৫ এএম, ১৯ মে ২০১৭

টেস্ট ক্রিকেটে মিরাজের আবির্ভাবটা হয়েছিল অনেকটা ধূমকেতুর মত। ইংল্যান্ডের বিপক্ষে রীতিমত বল হাতে যাদু দেখিয়ে দলকে এনে দিয়েছিলেন দুর্দান্ত জয়। এরই ধারাবাহিকতায় জায়গা পেয়েছিলেন ওয়ানডেতেও। ওয়ানডেতেও হয়ে ওঠেছিলেন দলের অপরিহার্য বোলার। তবে ত্রিদেশীয় সিরিজের দ্বিতীয় ম্যাচে বল হাতে যাদু দেখাতে ব্যর্থ হন ডানহাতি এই অপ স্পিনার।

আর এতে আয়ারল্যান্ডের বিরুদ্ধে জায়গাও হারিয়েছেন মিরাজ। তার পরিবর্তে অভিষেক হয়েছে বাঁ-হাতি স্পিনার সানজামুল ইসলামের।  টাইগারদের হয়ে ১২৪তম ক্রিকেটার হিসেবে অভিষেক হলো এ তরুণের। বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান বাঁ-হাতি এই স্পিনারের মাথায় ওয়ানডে ক্যাপ পরিয়ে দেন।

ত্রিদেশীয় সিরিজের প্রথম ম্যাচ বৃষ্টিতে পরিত্যক্ত হওয়ার পর দ্বিতীয় ম্যাচে নিউজিল্যান্ডের কাছে ৪ উইকেটে হেরে যায় বাংলাদেশ। তাই প্রতিযোগিতায় টিকে থাকতে এ ম্যাচে জয়ের কোন বিকল্প নেই মাশরাফিদের।

বাংলাদেশ দল:
মাশরাফি বিন মুর্তজা (অধিনায়ক), সাকিব আল হাসান (সহ-অধিনায়ক), মুশফিকুর রহীম, তামিম ইকবাল, মাহমুদুল্লাহ রিয়াদ, রুবেল হোসেন, সৌম্য সরকার, সাব্বির রহমান, মোস্তাফিজুর রহমান, মোসাদ্দেক হেসেন, সানজামুল ইসলাম।

আয়ারল্যান্ড দল:
পল স্টারলিং, উইলিয়াল পোর্টারফিল্ড, এড জয়েস, নিয়াল ও ব্রেইন, এন্ড্রু বালবিরনি, গেরি উইলসন, কেভিন ও ব্রেইন, জর্জ ডকরেল, বেরি ম্যাককার্থি, টিম মুরতাঘ ও পেটার চেস।

এমআর/এমএস

আরও পড়ুন