ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

তিন বছর পর জাতীয় দলে কার্তিক

প্রকাশিত: ০৩:০৫ এএম, ১৯ মে ২০১৭

দিনেশ কার্তিক সর্বশেষ ওয়ানডে খেলেছিলেন ২০১৪ সালে। বাংলাদেশে অনুষ্ঠিত এশিয়া কাপের ম্যাচে আফগানিস্তানের বিপক্ষে। ম্যাচটিতে ২১ রানে অপরাজিত ছিলেন তিনি। এরপর দল থেকে বাদ পড়েন ভারতীয় এই উইকেটরক্ষক।

ঘরোয়া লিগে নিয়মিত পারফর্ম করে গেছেন কার্তিক। জাতীয় দলে ফেরার অপেক্ষায় ছিলেন। কার্তিক ফিরলেনও। ভাগ্যের পরশ নিয়ে। তা-ও আবার ভারতের চ্যাম্পিয়ন্স ট্রফির দলে। মানিশ পান্ডের ইনজুরিতে কপাল খুলেছে কার্তিকের।

রঞ্জি ট্রফিতে দুর্দান্ত পারফর্ম করেছেন কার্তিক। ৫৪.১৫ গড়ে করেছেন ৭০৪ রান। এর মধ্যে ছিল একটি শতক ও পাঁচটি অর্ধশতকের ইনিংস। বিজয় হাজারি ট্রফিতে আরও উজ্জ্বল কার্তিক। ৮৫.৪০ গড়ে নামের পাশে যোগ করেছেন ৮৫৪ রান।

চলতি আইপিএলে গুজরাট লায়ন্সের হয়ে খেলেছেন কার্তিক। ১৩৯.৩৮ স্ট্রাইক রেটে ঝুলিতে জমা করেছেন ৩৬১ রান। ঘরোয়া লিগে ভালো খেলার পুরস্কারটাই পেলেন কার্তিক!

ভারতের চ্যাম্পিয়ন্স ট্রফির দল: বিরাট কোহলি (অধিনায়ক), রোহিত শর্মা, শিখর ধাওয়ান, যুবরাজ সিং, অাজিঙ্কা রাহানে, কেদার যাদব, মহেন্দ্র সিং ধোনি, হার্দিক পান্ডিয়া, দিনেশ কার্তিক, রবীন্দ্র জাদেজা, রবিচন্দন অশ্বিন, ভুবনেশ্বর কুমার, জসপ্রিত বুমরাহ, উমেশ যাদব ও মোহাম্মদ সামি।

এনইউ/পিআর

আরও পড়ুন