ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

না খেলেই ফিরে গেলেন আলিদা

প্রকাশিত: ০৪:০৫ পিএম, ১৮ মে ২০১৭

দেশের দ্রুততম মানবী শিরিন আক্তারকে ট্রায়ালের সুযোগ না দিয়ে ইসলামি সলিডারিটি গেমসের জন্য যুক্তরাষ্ট্র প্রবাসী আলিদা শিকদারকে মনোনীত করেছিল বাংলাদেশ অ্যাথলেটিক ফেডারেশন। আলিদার অংশ নেয়ার কথা ছিল ১০০ মিটার স্প্রিন্ট ও লং জাম্পে। কিন্তু দুটির একটিতেও অংশ না নিয়ে আজারবাইজান থেকে যুক্তরাষ্ট্রে ফিরে গেছেন আলিদা।

বুধবার ১০০ মিটার স্প্রিন্টের হিটে অংশ না নেয়ার কারণ হিসেবে বাংলাদেশ অ্যাথলেটিক ফেডারেশনের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আবদুর রকিব মন্টু বলেছিলেন, ভ্রমণক্লান্তি আর শারিরীক অসুস্থতার কারণে আলিদা ১০০ মিটারে অংশ নেননি। তার মূল ইভেন্ট লংজাম্পে ভালো করার কথা মাথায় রেখেই তিনি ১০০ মিটারে খেলেননি।

তবে মূল ইভেন্ট লংজাম্পেও অংশ নেননি আলিদা। জানা গেছে, লংজাম্পে অংশ না নিয়ে বৃহস্পতিবার সকালে আলিদা ফিরে গেছেন যুক্তরাষ্ট্রে।

আলিদা কোনো ইভেন্টে না খেলে কেবল ভ্রমণের জন্যই আজারবাইজান গিয়েছিলেন কিনা? তার কোনো জবাব নেই সংশ্লিষ্ট কর্তৃপক্ষের। এর আগে আরেক যুক্তরাষ্ট্র প্রবাসী জিমন্যাস্ট সাইক সিজারকে বিওএ পাঠিয়েছিল রিও অলিম্পিক গেমসে। এভাবে দেশের ক্রীড়াবিদদের বঞ্চিত করে বারবার প্রবাসী ধনীর দুলাল-দুলালীকে কেন উড়িয়ে নিয়ে যাওয়া হয় আন্তর্জাতিক গেমসে সে প্রশ্ন উঠেছে ক্রীড়াঙ্গনে।

আরআই/এনইউ/পিআর

আরও পড়ুন