ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

সম্ভাব্য সেরা তরুণের তালিকায় মোস্তাফিজ

প্রকাশিত: ০৭:১৯ এএম, ১৭ মে ২০১৭

বাংলাদেশ-ইংল্যান্ড ম্যাচ দিয়ে আগামী মাসে এক তারিখে শুরু হবে চ্যাম্পিয়ন্স ট্রফি। এরই মধ্যে ১৫ সদস্যের দল ঘোষণা করাও শেষ। আর প্রতিটি দেশের দল থেকে আইসিসি একজন করে তরুণ খেলোয়াড়ের নাম প্রকাশ করেছে যারা সিরিজে আলো ছড়াতে পারেন। আইসিসির প্রকাশিত সেই প্রতিবেদনে বাংলাদেশ থেকে মোস্তাফিজকে বেঁছে নিয়েছে ক্রিকেটের সর্বোচ্চ এই সংস্থা।

আইসিসির প্রতিবেদনে বলা হয়, মোস্তাফিজের বোলিংয়ে কিছু বিশেষত্ব রয়েছে। আর এই বোলিং দিয়ে সকলকে প্রভাবিত করেছেন এবং সামনের দিকে এগিয়ে যাচ্ছেন। পাশাপাশি বলতে গেলে মোস্তাফিজ বাংলাদেশের খুঁজে পাওয়া একটি হীরা। তার বোলিংয়ের সবচেয়ে বড় বিশেষণ হচ্ছে অফ কাটার।

আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক ওয়ানডে ম্যাচেই ২০১৫ সালে ভারতের বিপক্ষে পাঁচ উইকেট শিকার করে সবার নজরে আসেন তিনি। ক্রিকেট ইতিহাসের দ্বিতীয় খেলোয়াড় হিসেবে পাঁচ মাচে দুইবার পাঁচ উইকেট শিকারের কৃতিত্বও রয়েছে এই বাঁহাতি পেসারের ঝুড়িতে। মোস্তাফিজের পূর্বে জিম্বাবুয়ের ব্রায়ান ভেট্টরি এই কৃতিত্ব অর্জন করেছিলেন।

২১ বছর বয়সী এই তরুণের আন্তর্জাতিক ক্রিকেটে এখনও অনেক বছর পরে আছে। যদি সে ইনজুরি মুক্ত থাকার পাশাপাশি নিজেকে ফিট ধরে রাখতে পারে তাহলে আন্তর্জাতিক ক্রিকেট তার আধিপত্য অনেক বছর দেখা যাবে।

এদিকে এ তালিকায় মোস্তাফিজ ছাড়াও পাকিস্তানের বাবর আজম, ভারতের জাস্প্রিত বুমরাহ, শ্রীলঙ্কার কুশল মেন্ডিস, অস্ট্রেলিয়ার প্যাট্রিক কামিন্স, ইংল্যান্ডের স্যাম বিলিংস, দক্ষিণ আফ্রিকার কাগিসো রাবাদা এবং নিউজিল্যান্ডের মিচেল স্যান্টনার জায়গা পেয়েছেন।

এমআর/পিআর

আরও পড়ুন