ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

ট্র্যাকেই নামেননি আলোচিত আলিদা!

প্রকাশিত: ০৩:০৩ পিএম, ১৬ মে ২০১৭

ট্রায়ালে দ্রুততম মানব মেজবাহ আহমেদকে হারিয়ে ইসলামী সলিডারিটি গেমসে জায়গা করে নিয়েছেন আবদুর রউফ; কিন্তু নারী অ্যাথলেট বাছাইয়ে ট্রায়ালের সুযোগ পাননি দেশের দ্রুততম মানবী শিরিন আক্তার। যুক্তরাষ্ট্র প্রবাসী আলিদা শিকদারকে বাকুর জন্য সরাসরি নির্বাচিত করে ফেডারেশন। গেমসের ১০০ মিটার স্প্রিন্ট আর লংজাম্পে অংশ নেয়ার কথা ছিল তার। মঙ্গলবারই ছিল ১০০ মিটার স্প্রিন্টের হিট; কিন্তু আলিদা শিকদার ট্র্যাকেই নামলেন না।

দেশের দ্রুততম মানবীকে ট্রায়ালের সুযোগ না দিয়ে ঢাক-ঢোল পিটিয়ে যুক্তরাষ্ট্র থেকে যাকে উড়িয়ে নেয়া হলো আজারবাইজানে, সেই আলিদা নাকি লংজাম্পের কথা মাথায় রেখে ১০০ মিটার স্প্রিন্টে অংশই নেননি। বাংলাদেশ অ্যাথলেটিক ফেডারেশনের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আবদুর রকিব মন্টু জাগো নিউজকে বলেছেন,‘আমি আলিদার সঙ্গে কথা বলেছি। আসলে দীর্ঘ ভ্রমণ আর বাকুর আবহাওয়ার কারণে আলিদা একটু অসুস্থবোধ করছিলেন। তার ফেবারিট ইভেন্ট লংজাম্প। ফেবারিট ইভেন্টে ভালো করার কথা ভেবেই আলিদা খেলেননি ১০০ মিটার স্প্রিন্টে।’ বুধবার লংজাম্পের বাছাইয়ে অংশ নেবেন যুক্তরাষ্ট্র প্রবাসী বাংলাদেশি এ অ্যাথলেট।

পুরুষদের ১০০ মিটার স্প্রিন্টের হিট থেকে বাদ পড়েছেন বাংলাদেশের আবদুর রউফ। তিনি হিটে ১১.২৮ সেকেন্ড সময় নিয়ে ৩১ জনের মধ্যে ২৮তম হয়েছেন।

মেয়েদের ১০০ মিটার ব্রেস্টস্ট্রোকে মাহফুজা খাতুন শিলা ফাইনালে উঠে ৮ জনে হয়েছেন পঞ্চম। তিনি সময় নিয়েছেন ১:১৮.১৫ মিনিট। গত এসএ গেমসে ১:১৭.০০ মিনিট সময় নিয়ে এ ইভেন্টে স্বর্ণ জিতেছিলেন বাংলাদেশ নৌবাহনীর এ সাঁতারু। শ্যুটিংয়ের ১০ মিটার এয়ার পিস্তলের বাছাই পর্ব থেকেই বাদ পড়েছেন শাকিল আহমেদ।

আরআই/আইএইচএস/এমএস

আরও পড়ুন