ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

পরের ম্যাচেই ড্রেসিং রুমে বাড়তি সুবিধা পাচ্ছেন মাশরাফিরা

প্রকাশিত: ০৫:৪০ পিএম, ১৫ মে ২০১৭

মাশরাফি, তামিম, সাকিব, মুশফিক কেমন আছেন? প্রথম ম্যাচ বৃষ্টিতে ধুয়ে মুছে যাবার পর কেমন কাটছে তাদের সময়? ১৭ মে ব্ল্যাক ক্যাপ্সদের সাথে দ্বিতীয় ম্যাচে মাঠে নামার আগে আয়ারল্যান্ডের ডাবলিনে কী করছেন টাইগাররা?

খুব জানতে ইচ্ছে করছে নিশ্চয়। তাহলে আগে জেনে নিন, আয়ারল্যান্ডের ডাবলিনে ক্রিকেটাররা সবাই ভাল আছেন। অনেক দিন পর একটি বিদেশ সফরে সে অর্থে টিম বাংলাদেশের প্রতিদিনকার খবর মিলছে না তেমন। কি করে মিলবে?

একটি বেসরকারি টিভি চ্যানেলের একজন মাত্র বাংলাদেশি সাংবাদিক আয়ারল্যান্ডে তিন জাতি ক্রিকেট কভার করছেন। মিডিয়া ম্যানেজার রাবিদ ইমামও যাননি। তাই ক্রিকেটারদের প্রতিদিনকার খোঁজ খবর পাওয়াই দায়।

তবে ম্যানেজার জালাল ইউনুস পৌঁছেছেন কদিন আগেই। এই তো অল্প কিছু সময় আগে  বাংলাদেশ সময় সোমবার রাত সাড়ে নয়টা, (আয়ারল্যান্ড সময় বিকেল সাড়ে চারটা) জাগো নিউজের সাথে টেলিফোনে খানিক্ষণ কথা বলেছেন আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজে টিম বাংলাদেশ ম্যানেজার জালাল ইউনুস।

আলাপচারিতার শুরুতেই জালাল জানালেন, ‘আল্লাহর রহমতে সবাই ভাল আছে। কোন ইনজুরি বা অসুস্থতা নেই। সবাই সুস্থ ও ফিট।’

জালাল জানালেন, আগামী ১৭ মে বাংলাদেশের দ্বিতীয় ম্যাচ। তার আগে আজ অফিসিয়াল সূচিতে কোনো অনুশীলন পর্ব ছিল না। তাই ক্রিকেটাররা আজ আর ব্যাট-বল হাতে নেননি। তবে আজ তাদের একটা বড় সময় কেটেছে জিমনেশিয়ামে। ক্রিকেটাররা আজ লম্বা সময় ধরে জিম করেছেন।

আগামীকাল সকালে প্র্যাকটিস আছে মাশরাফিদের। স্থানীয় সময় সকাল ১০টায় (বাংলাদেশ সময় বিকাল তিনটায়) অনুশীলনে নামবে মাশরাফির দল। আয়ারল্যান্ডের আবহাওয়াকে ‘আনপ্রিডিক্টেবল’ অভিহিত করে বাংলাদেশ দলের ম্যানেজার জানালেন, ‘আমাদের টিম হোটেলের আশ পাশে সকাল থেকেই বৃষ্টি; কিন্তু মাঠের আশপাশে বৃষ্টি নেই। ঝকঝকে আকাশ। সুন্দর আবহাওয়া। বাইরে তাপমাত্রা ১৭ কি ১৮ ডিগ্রি সেলসিয়াস।’

জালালের কাছ থেকে জানা গেল, বাংলাদেশ দলের টিম হোটেল থেকে মাঠ বেশ দুরে। বাসে করে যেতে ৪০ মিনিট লাগে। মাঠ ও উইকেট নিয়ে তেমন কোন অভিযোগ নেই বাংলাদেশ ম্যানেজারের।

তবে ড্রেসিং রুমে প্রয়োজনীয় সুযোগ সুবিধা কম। এমন তথ্য দিয়ে জালাল জানালেন, প্রথম ম্যাচের দিন ড্রেসিং রুমে কোনো টিভি ছিল না। মানে ড্রেসিং রুমে বসে টিভিতে খেলা দেখার কিংবা আউট হয়ে ফিরে সাজঘরে বসে টিভিতে রিপ্লে দেখার কোনই সুযোগ ছিল না। একটা আন্তর্জাতিক ম্যাচে ড্রেসিং রুমে টেলিভিশন সেট নেই, ভাবা যায়!

জালাল ইউনুস জাগো নিউজকে জানালেন, আয়ারল্যান্ডের সাথে প্রথম ম্যাচে স্থানীয় আয়োজকরা ড্রেসিং রুমে টিভি ছিল না। আমরা টিভি চাইলে স্থানীয় আয়োজকরা অপারগতা প্রকাশ করে বলেছেন, ‘আসলে আমাদের এখানে আন্তর্জাতিক ম্যাচ খুব কম হয়। তাই আনুসাঙ্গিক অবকাঠামো ও কি কি সুযোগ সুবিধা লাগে, সে ধারনা কম। তবে তারা পরের ম্যাচে ড্রেসিং রুমে টিভি থাকবে বলে জানিয়েছেন।’

এআরবি/আইএইচএস

আরও পড়ুন