ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

বাকুতে শাকিল-মাবিয়াও শিলার পথে

প্রকাশিত: ০২:০১ পিএম, ১৫ মে ২০১৭

ইসলামী সলিডারিটি গেমসে প্রত্যাশার আলো বেশি ছিল গত এসএ গেমসে স্বর্ণজয়ী সাঁতারু মাহফুজা খাতুন শিলা, শ্যুটার শাকিল আহমেদ ও ভারোত্তোলক মাবিয়া আক্তার সীমান্তকে ঘিরে; কিন্তু আজারবাইজানের বাকুতে ব্যর্থ হয়েছেন তিনজনই।

গেমসের প্রথম দিনে ফেবারিট ইভেন্ট ৫০ মিটার ব্রেস্টস্ট্রোকের ফাইনালে উঠে ৮ জনে ষষ্ঠ হয়েছেন শিলা। এ সাঁতারুর দেখানো পথেই হেঁটেছেন এসএ গেমসে স্বর্ণজয়ী অন্য দু’জন শ্যুটার শাকিল আহমেদ ও ভারোত্তোলক মাবিয়া আক্তার সীমান্ত। সোমবার গেমসের তৃতীয় দিনে মাবিয়া আক্তার সীমান্ত মেয়েদের ৬৩ কেজিতে ছয় জনের মধ্যে হয়েছেন ষষ্ঠ। আর শ্যুটার শাকিল শুট অফেই উঠতে পারেননি।

ঢাকায় অনুশীলনে প্রায় নিয়মিতই ৫৮০ স্কোর করায় ইসলামী সলিডারিটি গেমসে পদক জয়ে আশাবাদী হয়েছিলেন শাকিল আহমেদ। তবে আসল জায়গায় অনুশীলনের স্কোরের ধারেকাছেও যেতে পারেননি সেনাবাহিনীর এ শ্যুটার। মাত্র ৫৩৫ স্কোর করে দশম হয়েছেন নিজের প্রিয় ইভেন্টে।

মাবিয়া মেয়েদের ৬৩ কেজি ওজন শ্রেণিতে ছয় জনের মধ্যে হয়েছেন ষষ্ঠ। বাংলাদেশ আনসারের এই ভারোত্তোলক স্ন্যাচে তোলেন ৭৭ কেজি, ক্লিন অ্যান্ড জার্কে ১০১ কেজি। মাবিয়া কিছু দিন আগেও তুর্কমেনিস্তানে একটি প্রতিযোগিতায় অংশ নিয়ে ১১ জনের মধ্যে দশম হয়েছেন।

আরআই/আইএইচএস/এমএস

আরও পড়ুন