ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

বাংলাদেশের প্রয়োজন ৬ উইকেট

প্রকাশিত: ০৪:৩৪ এএম, ০১ সেপ্টেম্বর ২০১৪

সেন্ট কিটস অ্যান্ড নেভিস একাদশের বিপক্ষে প্রস্তুতি ম্যাচটি জিততে শেষদিনে বাংলাদেশের প্রয়োজন ৬ উইকেট। ওয়ার্নার পার্কে অনুষ্ঠানরত এই ম্যাচ স্বাগতিকদের দলটিকে জয়ের জন্য ৩৭৮ রানের টার্গেট দিয়েছে বাংলাদেশের ক্রিকেটাররা। এর জবাবে ৪ উইকেট হারিয়ে ২৩২ রান তুলে দ্বিতীয় দিনের খেলা শেষ করেছে সেন্ট কিটস অ্যান্ড নেভিস একাদশ। এদিন সেঞ্চুরি করেছেন দলটির বর্ষিয়ান ব্যাটসম্যান শেন জেফার্স। সাজঘরে ফেরার আগে ১৩১ বলে ১১৮ রানের ইনিংস খেলেছেন তিনি। বাংলাদেশী বোলারদের মধ্যে তাইজুল ইসলাম, শুভাগত হোম, মাহমুদউল্লাহ রিয়াদ ও নাসির হোসেন ৪টি উইকেট ভাগাভাগি করে নিয়েছেন।

সোমবার ম্যাচের তৃতীয় ও শেষ দিনে জয় নিশ্চিত করতে মুশফিকুর রহিমদের তাই আরও ৬ উইকেট দখল করতে হবে। অবশ্য বাংলাদেশের জন্য হুমকি হয়ে ক্রিজে রয়েছেন শিব নারায়ণ চন্দরপল। ৭০ রানে অপরাজিত রয়েছেন ওয়েস্ট ইন্ডিজ জাতীয় দলের সাবেক অধিনায়ক।

এর আগে রবিবার সেঞ্চুরি করেছেন বাংলাদেশের অধিনায়ক মুশফিকুর রহিম ও লোয়ার মিডল অর্ডার ব্যাটসম্যান নাসির হোসেন। অধিনায়ক খেলেছেন ১০৬ রানের হার না মানা ইনিংস। নাসিরের ব্যাট থেকে এসেছে ১০০ রান। এই জোড়া সেঞ্চুরির ওপর ভর করে ৭ উইকেটে ৩৭৭ রান তুলে ইনিংস ডিক্লেয়ার করেছে বাংলাদেশ।