ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

দ্বিতীয় দিনেও ভালো অবস্থানে পাকিস্তান

প্রকাশিত: ০৫:১৯ এএম, ১২ মে ২০১৭

আজহার আলীর টানা দ্বিতীয় সেঞ্চুরির পর হাফ সেঞ্চুরির দেখা পেয়েছেন বিদায়ী টেস্ট খেলতে নামা পাকিস্তান অধিনায়ক মিসবাহ-উল-হক। আর দ্বিতীয় দিন শেষে স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজের চেয়ে ৩৬২ রানে এগিয়ে আছে সফরকারী পাকিস্তান।

আগের দিনের ২ উইকেটে ১৬৯ রান নিয়ে দ্বিতীয় দিনে ব্যাট করতে নামে পাকিস্তান। তবে শুরুটা ভালো হয়নি সফরকারীদের। শুরুতেই বিদায় নেন শেষ ম্যাচ খেলতে নামা ইউনুস খান। হোল্ডারের বলে এলবিডব্লিউর ফাঁদে পড়ার পর রিভিউ নিয়েও বাঁচেননি এই মিডল অর্ডার ব্যাটসম্যান।

ইউনিস খানের বিদায়ের পর দলের হাল ধরেন আজহার ও মিসবাহ। লাঞ্চের আগেই আজহার পেয়ে যান ক্যারিয়ারের ১৪তম সেঞ্চুরি। তবে সেঞ্চুরির পর ইনিংসটা খুব বেশি বড় করতে পারেননি এই ওপেনার। ১২৭ রানে সাজঘরে ফেরেন এই তারকা। এরপর দ্রুত বিদায় নেন আসাদ শফিকও।

শফিকের বিদায়ের পর সরফরাজকে সঙ্গে নিয়ে দলের হাল ধরেন শুরু থেকে মন্থর গতিতে খেলা মিসবাহ। আস্তে আস্তে নিজের খোলস ছেড়ে তুলে নেন হাফ সেঞ্চুরি। এরপর চেইসের অফ স্পিনারের বলে ব্যাটের কানায় লেগে আসা ক্যাচ দারুণ দক্ষতায় গ্লাভসে  নিয়ে মিসবাহকে সাজঘরে ফেরান শেন ডাওরিচ।

তৃতীয় সেশনের শুরুতে পরপর দুই বলে ফিরিয়ে দিয়েছিলেন মোহাম্মদ আমির ও ইয়াসির শাহকে সাজঘরে ফেরান হোল্ডার। তবে মোহাম্মদ আব্বাসকে নিয়ে দারুণ এক জুটিতে প্রতিরোধ গড়েন সরফরাজ আহমেদ। তাতে ৩৫০ ছাড়ায় পাকিস্তানের সংগ্রহ। সরফরাজ তুলে নেন নিজের হাফ সেঞ্চুরি। লেগ স্পিনার দেবেন্দ্র বিশুকে ড্রাইভ করতে গিয়ে স্লিপে ক্যাচ দিয়ে শেষ হয় সরফরাজের ইনিংস। এরপর বেশি দূর এগোয়নি পাকিস্তানের ইনিংস। ৩৭৬ রানেই শেষ হয়ে যায় সফরকারীদের প্রথম ইনিংস।

এদিকে নিজেদের প্রথম ইনিংসে ১১ ওভার ব্যাট করে ১৪ রান করে স্বাগতিকরা। ক্রেইগ ব্র্যাথওয়েট ৫ ও কাইরন পাওয়েল ৯ রানে অপরাজিত আছেন।

এমআর/এমএস

আরও পড়ুন