ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

রান উৎসবের ম্যাচে পাঞ্জাবের জয়

প্রকাশিত: ০৪:১৩ এএম, ১২ মে ২০১৭

প্লে অফের আশা টিকিয়ে রাখতে মুম্বাইয়ের বিপক্ষে জয়ের কোন বিকল্প ছিল না কিংস ইলেভেন পাঞ্জাবের। আর রান উৎসবের এই ম্যাচে শেষ পর্যন্ত ৭ রানে জয়ে পেয়েছে প্রীতি জিনতার পাঞ্জাব। আর এ জয়ে প্লে অফের আশাও টিকে থাকলো দলটির। তবে হেরেও পয়েন্ট টেবিলের শীর্ষে আছে মুম্বাই।

মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে এদিন টস হেরে ব্যাট করতে নেমে শুরু থেকেই বোলারদের ওপরে চড়াও হন পাঞ্জাবের দুই ওপেনার গাপটিল ও ঋদ্ধিমান। মাত্র ৩.৪ ওভারেই স্কোরবোর্ডে ৫০ রান তোলে দলটি। উদ্বোধনী জুটিতে আসে ৬৮ রান। ১৮ বলে ৫ চার ও ১ ছয়ে ৩৬ রান করে সাজঘরে ফেরেন নিউজিল্যান্ড তারকা গাপটিল।

panjab

এরপর উইকেটে আসেন পাঞ্জাব অধিনায়ক ম্যাক্সওয়েল। ২১ বলে ৪৭ রান করেন তিনি। তার ইনিংসে ছিল ২টি চার ও ৫টি ছয়ের মার। তার বিদায়ের পরও অন্যপ্রান্তে অবিচল ছিলেন ঋদ্ধিমান। ইনিংসের শুরু থেকে শেষ পর্যন্ত ব্যাট করে ৯৩ রানে অপরাজিত থাকেন উইকেটরক্ষক এই ব্যাটসম্যান। ৫৫ বলের ইনিংসটি সাজিয়েছেন ১১টি চার ও ৩টি ছয় দিয়ে। এছাড়া শন মার্শ ১৬ বলে ২৫ ও অক্ষর প্যাটেল ১৩ বলে অপরাজিত ১৯ রান করে দারুণ সঙ্গ দেন ঋদ্ধিমানকে। আর এতে ২৩০ রানের পাহাড়সম স্কোর গড়ে পাঞ্জাব।

MJP

পাহাড়সম স্কোরের জবাবে ব্যাট করতে নেমে দারুণ জবাব দেন মুম্বাইয়ের দুই ওপেনার সিমন্স ও প্যাটেল। উদ্বোধনী জুটি ৯৯ রান যোগ করেন এই দুই ব্যাটসম্যান। তবে ২২ রানের মধ্যে সিমন্স (৫৯), প্যাটেল (৩৮), অধিনায়ক রোহিত শর্মা (৫) ও রানা (১২) বিদায় নিলে বড় হারের শঙ্কায় পড়ে মুম্বাই।

panjab

ঠিক এই সময় জ্বলে ওঠে পোলার্ড ও পান্ডিয়ার ব্যাট। ম্যাট হেনরির ওভারে ২৬ রান তুলে খেলা জমিয়ে তোলেন এই দুইজন। ১৩ বলে ৩০ রান করে পান্ডিয়া বিদায় নিলেও মুম্বাইয়ের আশার আলো হয়ে দলকে এগিয়ে নিতে থাকেন পোলার্ড। জয়ের জন্য শেষ ওভারে প্রয়োজন ছিল ১৫ রান। তবে ৬ মেরে ক্যারিবিয়ান তারকা নিজের অর্ধশত পূরণ করলেও শেষ পর্যন্ত ৭ রানের হার নিয়ে মাঠ ছাড়ে মুম্বাই।

এমআর/এমএস

আরও পড়ুন