ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

রেকর্ড হাতছানি দিচ্ছে মোস্তাফিজকে

প্রকাশিত: ১২:২৮ পিএম, ১১ মে ২০১৭

বেলফাস্টের স্টরমন্ট ক্রিকেট গ্রাউন্ডে আয়ারল্যান্ড উলভসের বিপক্ষে বাংলাদেশের ব্যাটসম্যানরাই শুধু ভালো ব্যাটিং করেননি। বোলাররাও করেছেন দারুণ বোলিং। বিশেষ করে মোস্তাফিজুর রহমানের ছন্দে ফেরার কারণে সবাই যেন স্বস্তির নিঃশ্বাস ফেলছেন। ৫.২ ওভার বল করে মাত্র ১৭ রান দিয়ে কাটার মাস্টার নিয়েছেন ২ উইকেট।

আইপিএলে সানরাইজার্স হায়দরাবাদ মোস্তাফিজকে ম্যাচের পর ম্যাচ বসিয়ে রেখে যে অনাস্থা দেখিয়েছে, তারেই যেন প্রতিদান দেয়ার পালা এবার এই বিস্ময়কর পেসারের সামনে। তার শুরুটা হলো দুর্দান্ত। এবার আসল লড়াই। শুক্রবার থেকেই আয়ারল্যান্ডে শুরু হচ্ছে ত্রিদেশীয় সিরিজ। প্রথম ম্যাচেই স্বাগতিক আয়ারল্যান্ডের মুখোমুখি বাংলাদেশ। নিশ্চিতভাবেই এই ম্যাচে বাংলাদেশের অন্যতম ভরসার নাম মোস্তাফিজুর রহমান।

একই সঙ্গে দারুণ এক রেকর্ড হাতছানি দিয়ে ডাকছে মোস্তাফিজকে। আয়ারল্যান্ড এবং নিউজিল্যান্ডের বিপক্ষে ত্রি-দেশীয় সিরিজের চার ম্যাচেই এই রেকর্ডটি গড়তে হবে কাটার মাস্টারকে। এ জন্য প্রয়োজন ১৪ উইকেট। তাহলেই ওয়ানডে ক্রিকেটের ৪২ বছরের ইতিহাসে সবচেয়ে দ্রুততম সময়ের মধ্যে ৫০ উইকেটের মালিক হয়ে যাবেন বাংলাদেশের এই পেসার।

১৯ ম্যাচে ওয়ানডেতে সবচেয়ে দ্রুততম ৫০ উইকেট নেয়ার রেকর্ডটির মালিক শ্রীলঙ্কার এক সময়ের রহস্য স্পিনার অজন্তা মেন্ডিস। ১৪ ম্যাচে মোস্তাফিজের এখন উইকেট সংখ্যা ৩৬টি। বিশ্বরেকর্ড ছুঁতে আর পাঁচ ম্যাচ হাতে পাচ্ছেন তিনি। তার আগেই যদি, বিশেষ করে ত্রি-দেশীয় সিরিজেই এই ১৪ উইকেট নিয়ে নিতে পারেন কাটার মাস্টার, তাহলে তিনিই হবেন সবচেয়ে কম ম্যাচে ৫০ উইকেটের গর্বিত মালিক।

আইএইচএস/পিআর

আরও পড়ুন