ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

টাইগারদের প্রশংসায় মিসবাহ

প্রকাশিত: ১১:৪৭ এএম, ০৫ মে ২০১৫

ওয়ানডে সিরিজে হোয়াইটওয়াশ ও টি-টোয়েন্টিতে বিধ্বস্ত হওয়ার পর এমনিতেই চাপের মধ্যে ছিল পাকিস্তান। খুলনা টেস্টে সুবিধাজনক অবস্থায় থেকেও ড্র করায় সেই চাপ বেড়ে গেছে আরো। তবে পাকিস্তানের টেস্ট অধিনায়কের বিশ্বাস,সামর্থ্য অনুযায়ী খেলতে পারলে বুধবার থেকে শুরু হতে যাওয়া দ্বিতীয় ও শেষ টেস্টে তাদের পক্ষে জয় পাওয়া সম্ভব।

মঙ্গলবার মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে সংবাদ সম্মেলনের শুরুতেই বাংলাদেশের প্রশংসায় মেতে ওঠেন মিসবাহ,তিন-চার মাস ধরেই বাংলাদেশ দল খুব ভালো খেলছে। সেই সুবাদে তারা এখন ভীষণ আত্মবিশ্বাসীও। নিজেদের মাটিতে খেলছে বলে তারা স্বাভাবিকভাবেই উজ্জীবিত। এমন দলের বিপক্ষে জিততে হলে খুবই ভালো খেলতে হবে আমাদের।

টাইগারদের বিপক্ষে চাপে আছেন কি না, এমন প্রশ্নের জবাবে মিসবাহ বলেন, আন্তর্জাতিক ক্রিকেটে সব সময়ই চাপ থাকে। এটা নতুন কিছু নয়। চাপ জয় করেই খেলতে হয়। আশা করি মিরপুর টেস্টে আমরা ভালো করতে পারব। তবে এই টেস্টে সাফল্য পেতে হলে আমাদের বোলারদের আরো ভালো বল করতে হবে।

প্রথম দুই ওয়ানডেতে টানা শতক আর খুলনায় দ্বিশতক করে তামিম ইকবাল এখন আলোচনার শীর্ষে। দ্বিতীয় টেস্টে বাংলাদেশের বাঁ-হাতি ওপেনারকে নিয়ে পাকিস্তানের পরিকল্পনা সম্পর্কে জানতে চাইলে মিসবাহ বলেন,‘প্রতিপক্ষ দলের প্রত্যেক খেলোয়াড়কে নিয়ে প্রতিটা দলেরই পরিকল্পনা থাকে। তামিমও তার বাইরে নয়। তামিম খুবই ভালো খেলছে। তাকে নিয়ে আমাদের আলাদা পরিকল্পনাও আছে।

এমআর/আরআইপি