ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

সাব্বিরের ঝড়ো সেঞ্চুরি

প্রকাশিত: ০১:২৬ পিএম, ১০ মে ২০১৭

প্রস্তুতি ম্যাচে অসাধারণ এক সেঞ্চুরি হাঁকালেন সাব্বির রহমান রুম্মন। ত্রিদেশীয় সিরিজ শুরু হওয়ার আগে প্রস্তুতি ম্যাচে বাংলাদেশের ব্যাটসম্যানরা দারুণ প্রস্তুতি সারলেন। যেখানে অসাধারণ এক সেঞ্চুরি তুলে নিলেন সাব্বির রহমান। ৮৬ বলে সেঞ্চুরি করার পর অবশ্য তিনি ক্রিজ ছেড়ে উঠে যান। ব্যাটিং অনুশীলন করার জন্য সুযোগ করে দেন সতীর্থদেরকে।

শুরুতে ঝড় তুলেছিলেন তামিম ইকবাল। ৭৪ বলে ৮৬ রান করে তিনি আউট হয়ে গেলে, এরপর মাঠে নেমে ব্যাট হাতে আয়ারল্যান্ডের উলভস দলের বিপক্ষে ঝড় তোলেন সাব্বির রহমান রুম্মন। আইরিশ বোলারদেরকে একের পর এক বাউন্ডারির বাইরে পাঠিয়ে বাংলাদেশের রানকে নিয়ে যান ধরা-ছোঁয়ার বাইরে।

৪৯ বলেই হাফ সেঞ্চুরির মাইলফলক স্পর্শ করে ফেলেন সাব্বির রহমান। ৭টি বাউন্ডারি এবং এক ছক্কায় এই ম্যাজিক্যাল ফিগারে পৌঁছান তিনি। এ সময় বাংলাদেশের রান ছিল ২৮ ওভারে ২ উইকেট হারিয়ে ১৮০।

হাফ সেঞ্চুরির পরও সাব্বির ম্যাজিক চলতে থাকে। শেষ পর্যন্ত ৮৬ বলে সেঞ্চুরি পূরণ করে ছাড়েন এই টপ অর্ডার। তার ইনিংস সাজানো ছিল ১৬টি বাউন্ডারি এবং ১টি ছক্কায়।

টস জিতে ব্যাট করতে নেমে তামিম আর সৌম্য মিলে দারুণ সূচনা এনে দেন। যদিও দলীয় ৪৪ রানে ব্যক্তিগত ১৭ রান করে আউট হয়ে যান সৌম্য। তামিম আর সাব্বির মিলে বড় জুটি গড়ে তোলেন। ১০৩ রানের জুটি গড়ার পর ৭৫ বলে ৮৭ রান করে আউট হয়ে যান তামিম ইকবাল।

তামিমের পর আউট হন সাকিব আল হাসান। সাব্বির ফিফটি করার পরই গেটক্যাটের স্লোয়ার বাতাসে ভাসিয়ে দিয়ে ক্যাচ আউট হন সাকিব। তার ক্যাচ নেন ক্রেইগ ইয়াং। বাংলাদেশের রান ছিল এ সময় ২১১।

এ রিপোর্ট লেখার সময় আউট হয়ে যান মোসাদ্দেক হোসেনও। ম্যাকব্রাইনের একটি বলকে ক্যাচ তুলে দেন মোসাদ্দেক। ডিপ মিড উইকেটে দারুণ ক্যাচ ধরেন ক্রেইগ ইয়াং। ২৭ বলে ৩১ রান করে আউট হন তিনি। এর আগে ৩৮ ওভারেই বাংলাদেশের রান দাঁড়ায় ২৭৩।

আইএইচএস/জেআইএম

আরও পড়ুন