ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

অবসর নিচ্ছেন মোহাম্মদ আমির!

প্রকাশিত: ০৪:২১ এএম, ১০ মে ২০১৭

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে চলতি সিরিজ শেষেই টেস্ট ক্রিকেটকে বিদায় জানাচ্ছেন পাকিস্তান অধিনায়ক মিসবাহ ও ইউনিস খান। এবার গুঞ্জন উঠেছে সীমিত ওভারের ক্রিকেট আরও মনোযোগী হতে টেস্ট ক্রিকেটকে বিদায় জানানোর কথা ভাবছেন পাকিস্তানের ২৫ বছর বয়সী প্রতিভাধর বাঁহাতি পেসার মোহাম্মদ আমির।

আন্তর্জাতিক গণমাধ্যমগুলোর সূত্র অনুযায়ী, ওয়ানডে ও টি-টোয়েন্টি ফরম্যাটে মনোযোগ দিতেই টেস্ট ছেড়ে দেওয়ার কথা ভাবছেন আমির। এ বিষয়ে সতীর্থ ও টিম ম্যানেজমেন্টের সঙ্গেও কথা বলেছেন এই তারকা। এরপরই পিসিবির ঘনিষ্ঠ সূত্র থেকেই গোপন আলোচনাটি ফাঁস হয়ে গেছে। যদিও খবরটি ছড়িয়ে যাওয়ায় আমিরের পাশাপাশি বেশ চটেছে খোদ পাকিস্তান ক্রিকেট বোর্ডও।

পাকিস্তানি মিডিয়ার রিপোর্ট থেকে জানা যায়, ‘কীভাবে এ গোপন আলোচনা উন্মোচিত হলো এবং কে এটা ফাঁস করল, সেটা নিয়ে আমির খুব উদ্বিগ্ন।’ সেখানে আরও লিখা হয়েছে, ‘এ গোপন আলোচনা ফাঁস করার জন্য দায়ি কে সেটা জানতে এখন ওয়েস্ট ইন্ডিজে তদন্ত করছে পাকিস্তান ক্রিকেট বোর্ড ও টিম ম্যানেজমেন্ট।’

এদিকে পাকিস্তানের আরও শীর্ষ স্থানীয় সংবাদ মাধ্যম আমিরকে নিয়ে আরও লিখেছে, টেস্ট ক্রিকেটে অনেক বেশি শারীরিক ফিটনেস দরকার এবং ধৈর্য লাগে বলে সতীর্থ ও ম্যানেজমেন্টকে টেস্ট ক্রিকেট থেকে সড়ে দাঁড়ানোর কথা জানিয়েছেন এই পাকিস্তানি পেসার।

উল্লেখ্য, পাকিস্তানের হয়ে এখন পর্যন্ত ২৭টি টেস্ট খেলেছেন আমির। তাতে তার সংগ্রহ ৯২ উইকেট। ২০০৯ সালে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয় তার।

এমআর/আরআইপি

আরও পড়ুন