ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

মেসির সংগ্রহে এত জার্সি!

স্পোর্টস ডেস্ক | প্রকাশিত: ১০:২৩ এএম, ০৯ মে ২০১৭

যে কোনো ম্যাচের পর সাধারণত বার্সেলোনার আর্জেন্টাইন সুপারস্টার লিওনেল মেসি জার্সি বিনিময় করেন না। প্রতিপক্ষ দলের সঙ্গে অনেকেই জার্সি বিনিময় করেন। মেসি সাধারণত সে পথে হাঁটেন না। তবুও, ম্যাচ শেষ হওয়ার পর বিখ্যাত ফুটবলাররা মেসিকে জার্সি উপহার দিয়েছিলেন। সেগুলো নিয়েই বিরল এক জার্সি সংগ্রহশালা গড়ে তুলেছেন এলএম টেন।

বিশ্বের নানা দেশের, নানান ক্লাবের বিখ্যাতসব ফুটবলারদের জার্সি রয়েছে মেসির সংগ্রহে। যাদের বিপক্ষে একসময় তিনি প্রতিপক্ষ হিসেবে খেলেছিলেন। তবে, একজনের জার্সি সেখানে শোভা পাচ্ছে না। তিনি রিয়াল মাদ্রিদের বর্তমান কোচ জিনেদিন জিদানের কোনো জার্সি।

রিয়াল মাদ্রিদ আর বার্সেলোনা চির প্রতিদ্বন্দ্বী হলেও রিয়ালের কয়েকজন ফুটবলারের জার্সি শোভা পাচ্ছে মেসির সংগ্রহশালায়। রাউল, অ্যাঞ্জেল ডি মারিয়া, ইকার ক্যাসিয়াসদের জার্সি রয়েছে মেসির সংগ্রহে। নিজ দেশ এবং ক্লাবের ফুটবলারদের মধ্যে রয়েছে সুয়ারেজ, সেস ফ্যাব্রেগাস, জেরার্ড পিকে, দানি আলভেজ, লুকাস ডিগনেদের মত ফুটবলারদের জার্সি।

ইংলিশ প্রিমিয়ার লিগ খেলা তারকা সার্জিও আগুয়েরো, ইয়াইয়া তোরের জার্সিও রয়েছে তার কাছে। এছাড়া রয়েছে ওয়েস্টহ্যাম ইউনাইটেডের ম্যানুয়েল ল্যানজিনির জার্সি। রয়েছে ইতালিয়ান ফুটবলার ফ্রান্সেসকো টট্টির জার্সিও।

মেসি নিজেই সংগ্রহশালার ছবি তুলে পোস্ট করেছেন ইনস্টাগ্রাম অ্যাকাউন্টে। সেখানে দেখা যাচ্ছে দশ নাম্বারের একটি আসনের ওপর ছেলেকে নিয়ে বসে আছেন মেসি। তার পেছনে এবং দুই পাশেই জার্সির সমাহার। নিজের নামাঙ্কিত ও নাম্বারের ক্লাব এবং দেশের জার্সি শোভা পাচ্ছে একেবারে মাঝখানে। যেখানে রয়েছে ২০১৪ বিশ্বকাপের ফাইনালে যে জার্সি পরে হেরেছিলেন, সেটিও।

messi

আইএইচএস/আরআইপি

আরও পড়ুন