ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

শুভ জন্মদিন মুশফিক

প্রকাশিত: ০৯:৩৮ এএম, ০৯ মে ২০১৭

বাংলাদেশ জাতীয় দলের টেস্টের অধিনায়ক মুশফিকুর রহিমের জন্মদিন আজ। ১৯৮৮ সালের ৯ মে রাজশাহী বিভাগের বগুড়া শহরে জন্মগ্রহণ করেন তিনি। আজ ২৯ বছর পূর্ণ করলেন তিনি। তার এই শুভ জন্মদিনে জাগো নিউজের পক্ষ থেকে শুভেচ্ছা ও অভিনন্দন।

টাইগার এই ব্যাটসম্যানের জন্মদিনে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি) তাদের ফেসবুক পেইজে তাকে জন্মদিনের শুভেচ্ছাবার্তা দিয়েছে। এক সময় দেশের সব ফরম্যাটের অধিনায়কও ছিলেন। পরে মাশরাফিকে ওয়ানডে ও সাকিবকে টি-টোয়েন্টির দায়িত্ব দিয়ে তাকে শুধু টেস্টের অধিনায়ক রাখা হয়।

২০০৬ সালে ৬ আগস্ট হারারেতে জিম্বাবুয়ের বিপক্ষে জাতীয় দলের হয়ে ওয়ানডে ক্রিকেটে অভিষেক হয় মুশফিকের। অবশ্য তার আগেই ২০০৫ সালের ২৬ মে লর্ডসে ইংল্যান্ডের বিপক্ষে টেস্ট ক্রিকেটে অভিষেক ঘটে তার। জাতীয় দলের হয়ে ১৬৮টি ওয়ানডে খেলে ইতিমধ্যে ৪ হাজার ১শ ১৯ রান করেছেন তিনি। যার মধ্যে চারটি সেঞ্চুরি ও ২৩ টি অর্ধশতক রয়েছে ডানহাতি উইকেটকিপার এই ব্যাটসম্যানের।

এছাড়া বাংলাদেশের হয়ে এখন পর্যন্ত ৫৪ টেস্ট খেলে তিন হাজার ২শত ৬৫ রান করেন মুশফিক।  পাঁচটি সেঞ্চুরি ও ১৭ টি হাফ সেঞ্চুরির মধ্যে একটি ডাবল সেঞ্চুরিরও রেকর্ড রয়েছে তার।

এমআর/এমএস

আরও পড়ুন