ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

‘ভারতের চ্যাম্পিয়ন্স ট্রফিতে অংশ নেয়ার সিদ্ধান্ত সর্বসম্মতিতেই’

প্রকাশিত: ০৯:৪৪ এএম, ০৭ মে ২০১৭

সব জল্পনা-কল্পনার অবসান হলো, চ্যাম্পিয়ন্স ট্রফিতে অংশ নেবে ভারত। আর ইংল্যান্ডে অনুষ্ঠিতব্য এই টুর্নামেন্টে অংশ নেয়ার সিদ্ধান্ত নেয়া হয়েছে সর্বসম্মতিতেই। ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই) জানিয়েছে এমনটাই।

আজ রোববার দিল্লিতে অনুষ্ঠিত হয়েছে বিসিসিআইয়ের বিশেষ সাধারণ সভা। সেখানে বোর্ডে কোনো সদস্যই চ্যাম্পিয়ন্স ট্রফিতে অংশ নেয়ার বিরুদ্ধে অবস্থান নেননি। আগামীকাল সোমবারই তাই চ্যাম্পিয়ন্স ট্রফির জন্য দল ঘোষণা করতে যাচ্ছে ভারত।

বিশেষ সাধারণ সভা শেষে বিসিসিআই জানিয়েছে, ‘বোর্ডের বিশেষ সাধারণ সভায় ভারতের চ্যাম্পিয়ন্স ট্রফিতে অংশ নেয়ার সিদ্ধান্ত নেয়া হয়েছে সর্বসম্মতিতেই।’

এদিকে, আইসিসির কার্যনির্বাহী কমিটির সভায় নতুন ফাইনান্সিয়াল মডেল তৈরি করা হয়েছে। সেটা পাশ হয়েছে ৯-১ ভোটের ব্যবধানে। ভারত এর বিরোধিতাকারী একমাত্র দেশ। নতুন মডেল অনুযায়ী ভারত রাজস্ব পাবে ২৯০ মিলিয়ন ডলার করে। এটা বণ্টন হচ্ছে সদস্য দেশগুলোর মধ্যে সমতার ভিত্তিতে। মানতে নারাজ ভারত।

এ ছাড়া আইসিসি সংবিধান সংশোধনের যে প্রস্তাব আনা হয়েছে। তাতে কিছু পরিবর্তন সাপেক্ষে অনুমোদন দেয়া হয়েছে ৮-২ ভোটের ব্যবধানে। এখানেও প্রধান বিরোধিতাকারী দেশ ভারত। আইসিসির দুটি গুরুত্বপূর্ণ সিদ্ধান্তের ভোটাভুটিতে হেরে যাওয়ার কারণেই হয়তো চ্যাম্পিয়ন্স ট্রফি থেকে ভারত নিজেদের প্রত্যাহারও করে নিয়েছে! নির্ধারিত সময়ে দলও ঘোষণা করেনি।

চ্যাম্পিয়ন্স ট্রফির দল ঘোষণা করার নির্ধারিত সময় ছিল ২৫ এপ্রিল।  নির্ধারিত সময়ে দলও ঘোষণা না করায় প্রশ্ন ওঠে, ভারত কি তাহলে চ্যাম্পিয়ন্স ট্রফিতে অংশ নিচ্ছে না? আপাতত সেই প্রশ্নের অবসান হলো। বিরাট কোহলিদের দেখা যাবে চ্যাম্পিয়ন্স ট্রফির লড়াইয়ে।

এনইউ/জেআইএম

আরও পড়ুন