ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

হিগুয়েনের জোড়া গোলে ফাইনালের পথে জুভেন্টাস

প্রকাশিত: ০৩:০৭ এএম, ০৪ মে ২০১৭

বড় ম্যাচে নিজেকে মেলে ধরতে বরাবরই ব্যর্থ হিগুয়েন দলের প্রয়োজনে চ্যাম্পিয়ন্স লিগের শেষ চারের ম্যাচে জ্বলে উঠলেন। আর তার দেওয়া জোড়া গোলে সেমি-ফাইনালের প্রথম লেগে মোনাকোকে ২-০ গোলে হারিয়ে ফাইনালের পথে আরেকধাপ এগিয়ে গেল ইতালি চ্যাম্পিয়নরা।

ঘরের মাঠে ম্যাচের শুরুতে বলের নিয়ন্ত্রণ নিয়ে আক্রমণ করে খেলতে থাকে মোনাকো। জুভেন্টাসের শক্তিশালী রক্ষণ ভেঙে গোলের সুযোগও তৈরি করে স্বাগতিকরা। ম্যাচের ১৩ মিনিটে অফসাইডের ফাঁদ ভেঙে ছয় গজ বক্সের সামনে ফাঁকায় বল পেয়েও ঠিকমতো হেড করতে ব্যর্থ হন এমবাপে। এর তিন মিনিট পর দুরূহ কোণ থেকে ফরাসী এই তারকা শট ঠেকিয়ে সে যাত্রায় দলকে বাঁচান বুফন।

juventas

ম্যাচের ২৯ মিনিটে পাল্টা এক আক্রমণে জুভেন্টাসকে লিড এনে দেন হিগুয়েন। ডান দিক থেকে ব্যাকহিল করে আলভেজের বাড়ানো বলে জালে জড়ান আর্জেন্টাইন এই তারকা। ফলে ১-০ গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় সফরকারী দল।

বিরতি থেকে ফিরেই ব্যবধান দ্বিগুণ করার সুযোগ পায় জুভেন্টাস। তবে ক্লাওদিও মার্চিসিওর কোনাকুনি শট ঠেকিয়ে দেন গোলরক্ষক দানিয়েল সুবাসিচ। তিন মিনিট পরেই স্কোরলাইন ২-০ করেন হিগুয়েন। ডান দিক থেকে আলভেজের দারুণ ক্রসে বল জালে জড়ান চলতি মৌসুমের শুরুতে নাপোলি থেকে আসা এই তারকা।

শেষ দিকে গোল পরিশোধে মরিয়া হয়ে ওঠে মোনাকো। ভালো দুটি সুযোগও পেয়েছিল স্বাগতিকরা। তবে ফরোয়ার্ডের ব্যর্থতায় গোলের দেখা পায়নি। দুটি অ্যাওয়ে গোলে জয়ের পাশাপাশি আরও একবার নিজেদের জাল অক্ষত রেখেই ফিরলো আসরে এখন পর্যন্ত মাত্র দুটি গোল খাওয়া জুভেন্টাস।

এমআর/পিআর

আরও পড়ুন