ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

শ্রীলঙ্কায় বাংলাদেশের বিপক্ষে খেলতে চেয়েছিল পাকিস্তান

প্রকাশিত: ১০:১০ এএম, ৩০ এপ্রিল ২০১৭

ঘরের মাঠে বড় কোনো দলের বিপক্ষে সিরিজ আয়োজন করতে পারছে না পাকিস্তান। নিরাপত্তা অজুহাতে সেখানে খেলতে যাচ্ছে না অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ড-ইংল্যান্ড। ঘরের মাটিতে বাংলাদেশের বিপক্ষে সিরিজ খেলতে মরিয়া পাকিস্তান।

অথচ নিজেদের হোম ভেন্যু হিসেবে ব্যবহৃত সংযুক্ত আরব আমিরাতে বাংলাদেশের বিপক্ষে খেলতে চায় না পাকিস্তান। টাইগারদের ছাড়া সব দলই আমিরাতে খেলেছে। কেন মধ্যপ্রাচ্যের দেশটিতে বাংলাদেশের বিপক্ষে সিরিজ আয়োজন করতে চায় না পাকিস্তান?

টাইগারদের বিপক্ষে আমিরাতে সিরিজ আয়োজন করা নাকি ব্যয়বহুল। ব্যয় ভার কমাতেই শ্রীলঙ্কার মাটিতে বাংলাদেশকে আমন্ত্রণ জানাতে চেয়েছিল পাকিস্তান! কিন্তু সময়সূচি না মেলাতে সেটা আর হয়ে ওঠেনি! এমন তথ্যই দিয়েছেন পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) সভাপতি শাহরিয়ার খান।

পিসিবি সভাপতি বলেন, ‘শ্রীলঙ্কার মাটিতে বাংলাদেশের বিপক্ষে একটি সিরিজ আয়োজনের উদ্যোগ নিয়েছিলাম আমরা। তবে সেই সময়ে শ্রীলঙ্কা ব্যস্ত থাকবে নিজেদের একটি হোম সিরিজ নিয়ে। তাই টাইগারদের বিপক্ষে ওই সিরিজটা আয়োজন করতে পারছি না।’

পাকিস্তানের মাটিতে আন্তর্জাতিক ক্রিকেট ফিরবে, এমন বিশ্বাসই শাহরিয়ার খানের। পিএসএলের ফাইনালের উদাহরণ টেনে পিসিবি সভাপতি বলেন, ‘আমরা পিএসলের ফাইনালে লাহোরে আয়োজন করেছি। আটটি শীর্ষ নিরাপত্তা দল ওই টুর্নামেন্টে কাজ করেছে। এখানকার নিরাপত্তা ব্যবস্থা প্রশংসিত হয়েছে। এ কারণে বিশ্ব একাদশ খেলতে আসবে পাকিস্তানে। আমি নিশ্চিত যে পাকিস্তানে আন্তর্জাতিক ক্রিকেট ফিরবেই।’

এনইউ/পিআর

আরও পড়ুন