ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

সুপার ওভারে ‍মুম্বাইর ‘সুপার’ জয়

প্রকাশিত: ০৭:১৪ পিএম, ২৯ এপ্রিল ২০১৭

দারুণ রোমাঞ্চকর পরিস্থিতি। একেই বলে সম্ভবত টি-টোয়েন্টি রোমাঞ্চ। যার চূড়ান্ত পরিবেশনা হলো আজ রাজকোটের সৌরাষ্ট্র ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়ামে। নির্ধারিত ২০ ওভারের খেলায় জয়-পরাজয় নিষ্পত্তি হলো না। ম্যাচ হলো টাই। সুতরাং, জয়ী দল নির্ধারনে খেলা গড়াল সুপার ওভারে। সেখানেই ৫ রানে গুজরাট লায়ন্সকে পরাজিত করলো মুম্বাই ইন্ডিয়ান্স।

সুপার ওভারে প্রথমে ব্যাট করতে নামেন মুম্বাই ইন্ডিয়ান্সের ব্যাটসম্যানরা। জস বাটলার এবং কাইরণ পোলার্ড। গুজরাটের পক্ষে বোলার জেমস ফকনার। প্রথম বলেই ১ রান নিয়ে প্রান্ত বদল করেন বাটলার। পরের দুই বলে একটি বাউন্ডারি এবং একটি ছক্কা। চতুর্থ বলে গিয়ে অ্যারোন ফিঞ্চের হাতে ক্যাচ দিয়ে ফেরেন পোলার্ড। ফকনারের পরর বলেই আউট বাটলার। ওভারের ১ বল বাকি থাকতেই অলআউট মুম্বাই ইন্ডিয়ান্স (সুপার ওভারে ২জন ব্যাটসম্যানই খেলতে পারবে শুধু)।

জবাবে গুজরাটের পক্ষে ব্যাট করতে নামেন অ্যারোন ফিঞ্চ আর ব্রেন্ডন ম্যাককালাম। প্রথম বলে নো বল দেন জসপ্রিত বুমরাহ। দ্বিতীয় বলটিতে দেন একটি বাই রান। তৃতীয় বলেও এক রান। চতুর্থ বল ব্যাটে লাগাতে পারেননি ম্যাককালাম। পঞ্চম এবং ষষ্ঠ বলে নিলো ১টি করে রান। শেষ পর্যন্ত ৬ রানে শেষ হয়ে গুজরাটের ইনিংস। সুপার ওভারে মুম্বাই পেলো ৫ রানের ব্যবধানে জয়।

এর আগে জয়ের জন্য ১৫৪ রানের লক্ষ্যে খেলতে নেমে সব কটি উইকেট হারিয়ে ১৫৩ রান করেছে মুম্বাই। পার্থিব প্যাটেল ৪৪ বলে ৭০ রানের ঝড়ো ইনিংসই মুম্বাইকে সম্মানজনক স্কোরে পৌছ দিয়েছে। তবুও শেষ পর্যন্ত অলআউট মুম্বাই। তার আগে টস জিতে ব্যাট করতে নেমে ৯ উইকেট হারিয়ে ১৫৩ রান সংগ্রহ করে গুজরাট লায়ন্স।

আইএইচএস

আরও পড়ুন