ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

সাসেক্সে অনুশীলন শুরু মাশরাফিদের

প্রকাশিত: ০৬:৪৬ এএম, ২৯ এপ্রিল ২০১৭

আর একমাস পর আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি। তার আগেই আয়ারল্যান্ডে তিনজাতি ক্রিকেট সিরিজ। স্বাগতিক আয়ারল্যান্ড এবং নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজটি শুরু হবে ১২ মে। আর মাত্র দুই সপ্তাহ বাকি। সে লক্ষ্যে পুরোদমে প্রস্তুতিতে ব্যস্ত বাংলাদেশ ক্রিকেট দল। ইংল্যান্ড এবং আয়ারল্যান্ডের কন্ডিশনের সঙ্গে খাপ খাইয়ে নিতে বাংলাদেশ ক্রিকেট দল এখন প্রস্তুতি নিচ্ছে কাউন্টি ক্রিকেট দল সাসেক্সের মাঠে।

cricket

২৬ এপ্রিল রাত পৌনে ১টায় লন্ডনের উদ্দেশ্যে যাত্রা করে মাশরাফি বাহিনী। দুবাইতে ট্রানজিট এরপর দীর্ঘ বিমান ভ্রমণ শেষে ২৭ তারিখ বিকেল নাগাদ লন্ডন গিয়ে পৌঁছায় বাংলাদেশ ক্রিকেট দল। প্রথমদিন বিশ্রাম নেয়ার পর শুক্রবার থেকেই অনুশীলনে নেমে পড়ে ক্রিকেটাররা। সাসেক্সের সেন্ট্রাল ক্রিকেট গ্রাউন্ডের ইনডোর এবং আউটডোরে প্রথম দিন শরীর গরম করে নিয়েছে বাংলাদেশ মাশরাফি-তামিম-মুশফিকরা।

cricket

আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি এবং আয়ারল্যান্ড সিরিজের জন্য ১৮ সদস্যের দল ঘোষণা করেছিল বাংলাদেশ ক্রিকেট বোর্ড। তাদের মধ্যে ১৬জন গিয়েছেন লন্ডনে। আইপিএল খেলার কারণে পেসার মোস্তাফিজুর রহমান এবং অলরাউন্ডার সাকিব আল হাসান রয়ে গেছেন ভারতে। তারা লন্ডনে দলের সঙ্গে যোগ দেয়ার কথা রয়েছে ৫ মে। তার আগে ৩ মে রাতে দেশে ফিরবেন মোস্তাফিজ। ৪ মে সকালে দেশে আসবেন সাকিব। এরপর ওইদিন রাতেই দু’জন এক সঙ্গে আবার লন্ডনের উদ্দেশ্যে বিমানে উঠবেন।

cricket

বিসিবি থেকে সরবরাহ করা ছবিতে দেখা যাচ্ছে হোভের সেন্ট্রাল ক্রিকেট গ্রাউন্ডের ইনডোরে ওয়ার্ম আপ করছেন ক্রিকেটাররা। এরপর কিছুক্ষণ নেটেও কাটান তারা। শুধু তাই নয়, সাসেক্সের সেন্ট্রাল উইকেটে নেট লাগিয়েও অনুশীলন করতে দেখা গেছে বাংলাদেশ দলের ক্রিকেটারদের।

cricket

এদিকে বাংলাদেশ ক্রিকেট দলকে নিজেদের মাঠে অনুশীলনের সুযোগ করে দিতে পেরে দারুণ খুশি সাসেক্স কর্তৃপক্ষ। নিজেদের অফিসিয়াল টুইটার পেজে এক টুইট বার্তায় সাসেক্স জানিয়েছে, ‘নরফক একাদশের বিপক্ষে প্রস্তুতি ম্যাচের আগে বাংলাদেশ দলের ক্রিকেটারদের অনুশীলনের সুযোগ করে দিতে পেরে আমরা অত্যন্ত আনন্দিত।’

আইএইচএস/এমএস

আরও পড়ুন