ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

সহজ জয় পেলো কেকেআর

প্রকাশিত: ০৩:৫৬ এএম, ০১ মে ২০১৫

আগের ম্যাচেই চেন্নাইয়ের চিপকে স্বাগতিকদের মুখোমুখি হয়েছিল বলিউড বাদশা শাহরুখ খানের দল কলকাতা নাইট রাইডার্স। মহেন্দ্র সিং ধোনির দল চেন্নাইকে মাত্র ১৩৪ রানে বেধে ফেলেও হারতে হয়েছিল ২ রানে।

ফিরতি পর্বে ঠিক পরের সপ্তাহেই আবার চেন্নাইর মুখোমুখি। ভেন্যু, কলকাতা ইডেন গার্ডেন। এবার আর ভুল করলো না কেকেআর। পুরো ম্যাচেই দাপটের সঙ্গে খেলে চেন্নাইকে ৭ উইকেটের ব্যবধানে হারিয়ে মধুর প্রতিশোধ নিল কেকেআর।

চেন্নাইয়ের দেওয়া ১৬৬ রানের টার্গেটে ম্যাচের ১ বল বাকি থাকতে ৩ উইকেট হারিয়ে ১৬৯ রান করেছে কলকাতা। দলের পক্ষে সর্বোচ্চ ৮০ রান (৫৮ বলে) করে অপরাজিত ছিলেন ওপেনার রবিন উত্থাপা। এ ছাড়া আন্দ্রে রাসেল নট আউট থেকেছেন ৩২ বলে ৫৫ রান নিয়ে।

দলের স্কোরবোর্ডে কোনো রান যোগ হওয়ার আগেই আউট ওপেনার ডোয়াইন স্মিথ। কিন্তু তাই বলে কলকাতা নাইট রাইডার্সের বিপক্ষে লড়াই করার মতো পুঁজি সংগ্রহ করতে ব্যর্থ হয়নি চেন্নাই সুপার কিংস। জয়ের জন্য বর্তমান চ্যাম্পিয়ন কলকাতাকে ১৬৬ রানের টার্গেট দিয়েছে চেন্নাই।

টোয়েন্টি২০ ক্রিকেটের আসর ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) বৃহস্পতিবার রাতে মুখোমুখি হয়েছে দুই দল। ম্যাচে টস জিতে আগে ফিল্ডিং করার সিদ্ধান্ত নিয়েছেন কলকাতার অধিনায়ক গৌতম গাম্ভীর।
ইনিংসের প্রথম বলেই সাজঘরে ফিরেছেন চেন্নাইয়ের ওপেনার স্মিথ। দলীয় ৮২ রানেই ৫ উইকেট হারিয়েছে মহেন্দ্র সিং ধোনির দল। তবে ওপেনার ব্র্যান্ডন ম্যাককুলাম ১২ বলে ৩২ এবং পাওয়ান নেগি ১৩ বলে ২৭ রানের ইনিংস খেললে নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেটে ১৬৫ রান করেছে চেন্নাই। দলের এই সংগ্রহে অবদান রেখেছে ডোয়াইন ব্র্যাভোর ৩২ বলে ৩০, ফাফ ডু প্লেসিসের ১১ বলে ২০ এবং রবিন্দ্র জাদেজার ৩০ বলে ২৪ রানের ইনিংসগুলোও।

কলকাতার পক্ষে সর্বোচ্চ ৪ উইকেট নিয়েছেন অস্ট্রেলিয়ান স্পিনার ব্র্যাড হগ। এ ছাড়া ২টি উইকেট নিয়েছেন আন্দ্রে রাসেল।

এআরএস/পিআর