ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

চার বলে ৯২ রান, দৃষ্টান্তমূলক শাস্তি দেবে বিসিবি

প্রকাশিত: ০৪:০৭ পিএম, ২৫ এপ্রিল ২০১৭

দেরিতে হলেও নড়েচড়ে বসেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। দ্বিতীয় বিভাগ ক্রিকেট লিগে চার বলে ৯২ রান দেয়ার ঘটনার সুষ্ঠু তদন্ত এবং দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তিতে সোচ্চার বিসিবি। গত ২২ এপ্রিল বোর্ড পরিচালক পর্ষদের সভা শেষে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন জানিয়ে দিয়েছেন, বিষয়টি আইসিসির দুর্নীতি দমন ইউনিট আকসুর কাছে দেয়া হয়েছে। পাশাপাশি বিসিবিও তিন সদস্যের শক্তিশালী কমিটি করে বিষয়টির সুষ্ঠু তদন্ত করবে।

বোর্ডের ডিসিপ্লিনারি কমিটির চেয়ারম্যান এবং আম্পায়ার্স বোর্ডের নবনিযুক্ত প্রধান শেখ সোহেলকে প্রধান করে দুই বোর্ড পরিচালক এবং সাবেক ক্রিকেটার জালাল ইউনুস ও আকরাম খানের সমন্বয়ে গড়া ওই তিন সদস্যের কমিটিকে তিন কার্যদিবসে রিপোর্ট জমা দিতেও বলা হয়েছে।

আজ বিকেলে সেই কমিটির দুই সদস্য জালাল ইউনুস আর আকরাম খান শেরে বাংলায় উপস্থিত সাংবাদিকদের সাথে ওই তদন্ত নিয়ে কথা বলেন। জালাল এবং আকরাম বলেন, বিষয়টি খুবই স্পর্শকাতর। এবং বিসিবি তথা দেশের ক্রিকেটের জন্য বিব্রতকর। ওই ৪ বলে ৯২ রান দেয়ার ঘটনাটি  দেশে ও বাইরে এরই মধ্যে একটি নেতিবাচক প্রতিক্রিয়ার সৃষ্টি করেছে। তাই আমরা চাই, এর সঙ্গে জড়িতদের শাস্তিমূলক ব্যবস্থা নিতে, যাতে ভবিষ্যতে এমন পরিস্থিতির উদ্রেক আর না ঘটে।

জালাল ইউনুস জানান, এরই মধ্যে তারা ঘটনার সাথে পরোক্ষ ও প্রত্যক্ষভাবে জড়িত সম্ভাব্য সবার সাথেই কথা বলেছেন। খুব শিগগিরই তারা তাদের তদন্ত রিপোর্ট ও সুপারিশ জমা দেবেন বোর্ডে। এদিকে জালাল জানান, তারা দ্বিতীয় বিভাগ লিগের আরেক ম্যাচে ফায়ার ফাইটার্স ও ইন্দিরা রোড ম্যাচে বোলার তাসলিম হাসান রুবেলের ১.১ ওভারে ৬৪ রান দেয়ার ঘটনাও খুটিয়ে দেখছেন। তারও যথাযথ তদন্ত হচ্ছে।

আকরাম খান বলেন, ‘ঘটে যাওয়া ঘটনা আমাদের (বিসিবির) জন্য খুবই বিব্রতকর। আমি পুরো ঘটনা তদন্ত করে এমন সুপারিশ করবো যাতে ভবিষ্যতে আর কোনদিন এমন ঘটনার পনরাবৃত্তি না ঘটে। দেশের ক্রিকেটের বৃহত্তর স্বার্থেই এসব ন্যাক্কারজনক ঘটনা বন্ধ হওয়া উচিত।’

আকরাম খান আরও বলেন, ‘আর ইতোমধ্যেই লালমাটিয়া আর এক্সিয়ম ম্যাচের ঘটনার তদন্ত শেষ করেছি। এখন ইন্দিরা রোড আর ফায়ার ফাইটার্স ম্যাচের ঘটনার তদন্ত বাকি আছে।’

এআরবি/এনইউ/এমএস

আরও পড়ুন